কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সেই সময়ে ১০ টাকা মেরে ৯০ টাকায় ব্যাগভর্তি বাজার করেছি

প্রথম আলো প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১৯:৫২

রাজশাহীতে ‘ক্যাম্পাস’ ধারাবাহিক নাটকের শুটিংয়ে অংশ নিয়েছেন রওনক হাসান। অন্যদিকে প্রথমবার বিটিভির নাটক পরিচালনা করলেন তিনি। ‘নকশিকাঁথার জমিন’, ‘নয়া মানুষ’ সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। এসব প্রসঙ্গে নানা অভিজ্ঞতা বিনোদনের সঙ্গে ভাগাভাগি করলেন এই অভিনেতা।


ঢাকার বাইরে ‘ক্যাম্পাস’ নাটকের শুটিং কেন করছেন? ঢাকাতেই তো বেশির ভাগ ধারাবাহিকের শুটিং হয়?


রওনক হাসান: গল্পটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী, শিক্ষকদের। তাদের সংকট, প্রেম, বিরহের গল্প, হতাশাসহ সমসাময়িক অনেক প্রসঙ্গ এখানে উঠে আসবে। ভিন্ন একটা লোকেশন, ভিন্ন একটা গল্প দর্শকদের ভালো লাগবে। আমি এখানে শিক্ষক। শুটিং করে আমার মনে হয়েছে ভিন্নতা আনতে ঢাকার বাইরে আরও বেশি গল্পের শুটিং করা উচিত। যদিও এখানে বড় ফ্যাক্টর বাজেট।


এত পরে কেন বিটিভির নাটক পরিচালনা করলেন? বিটিভিতে অভিনয়ের চেয়ে কি পরিচালনায় আগ্রহ কম ছিল?


রওনক হাসান: বিটিভি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। সেখানে অভিনয়ের মতোই আমার পরিচালনায় আগ্রহ ছিল। ‘জাল স্বপ্ন, স্বপ্নের জাল’ দিয়ে সেটা পূরণ হলো। এটা অনেক সম্মানের। আমি অনেক আগে একবার বিটিভিতে প্রচারের জন্য নাটক জমা দিয়েছিলাম। সেটা প্রিভিউ লিস্টে একসময় এক নম্বরে ছিল। পরে দেখি নম্বর একের পর এক পিছিয়ে যাচ্ছে। তখন নাটকটি উঠিয়ে নিই। কিছুটা মন খারাপ হয়েছিল। এবার যখন মাহফুজা আপা (বিটিভির জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার) গল্প দেখে ডাকলেন, পরিচালনার কথা বললেন, তখন মনে হলো কাজ করা যায়। এ জন্য নাটকের প্রযোজক মাহফুজার রহমান ভাইয়ের কাছে কৃতজ্ঞতা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও