কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্তন ক্যান্সার সচেতনতা দিবস আজ

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১৮:১২

সারাবিশ্বের মতো বাংলাদেশেরও পালিত হচ্ছে ‘স্তন ক্যান্সার সচেতনতা দিবস’। বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামসহ সামাজিক সংগঠনগুলো ১০ অক্টোবর স্তন ক্যান্সার সচেতনতা দিবসে বিভিন্ন কর্মসূচি গাতে নিয়েছে।  এবছরের প্রতিবাদ্য 'স্ক্রিনিং জীবন বাঁচায়।এ উপলক্ষ্যে সকাল সাড়ে ৯টায় আইইডিসিআর (পুরাতন স্বাস্থ্য অধিদপ্তর সংলগ্ন) নতুন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। একই সঙ্গে স্তন ক্যান্সার সচেতনতায় বিশেষ ভূমিকা রাখার জন্য ঢাকার ১০ জন সাংবাদিককে কৃতজ্ঞতা স্মারক দেওয়া হবে।


পরে বেলা ১১টায় বৃহত্তর ময়মনসিংহের ৬টি জেলা অভিমুখে 'গোলাপী  সড়ক শোভাযাত্রা' উদ্বোধন করা হবে।আলোচনা ও শোভাযাত্রা উদ্বোধনে অধ্যাপক শুভাগত চৌধুরী, ড. হালিদা হানুম আক্তার, নারী অধিকার নেত্রী শিরীন হক, প্রাক্তন স্বাস্থ্য সচিব এএফএম সরওয়ার কামাল, সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বেনজীর আহমেদ, ডা. আবু জামিল ফয়সল, নারী অধিকার কর্মী এবং স্বাস্থ্য ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা  অংশ নিবেন।


ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী অধ্যাপক হাবিবুল্লাহ তালুকদারের নেতৃত্বে ১৫ সদস্যের একটি টিম গোলাপী সাজে সজ্জিত একটি বাসে রওনা দেবেন বৃহত্তর ময়মনসিংহের পথে। টানা ৪ দিনে ৬টি জেলা ও প্রায় ১০টি উপজেলায় পথসভা, শোভাযাত্রা ও লিফলেট বিতরণ করা হবে। এই টিমে চিকিৎসক ছাড়াও ক্যান্সার সারভাইভার, সংগঠক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিকরা অংশ নেবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও