কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যে কাজ করলে সঙ্গী প্রতিদিনই প্রেমে পড়বে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১৬:১৭

প্রেমে পড়া সহজ হলেও মনেরমতো সঙ্গী পাওয়া কিন্তু কঠিন। প্রেমের সম্পর্ক গড়ে ওঠার প্রথমদিকে সম্পর্ক বেশ ভালোই থাকে, তবে নানা কারণে ধীরে ধীরে সঙ্গীর প্রতি আগ্রহ কমে অনেকেরই। এর ফলে বাড়তে থাকে দূরত্ব। এরপর ঘটে বিচ্ছেদ।


এক্ষেত্রে দুজনেরই উচিত একে অন্যের সঙ্গে খোলাখুলি কথা বলা ও ব্যক্তিগত সময় বাড়ানো। জেনে নিন কোন কোন কাজে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়বেন-


নিজেদের জন্য আলাদা সময় রাখুন প্রতিদিন


বেশিরভাগ দম্পতিদের মধ্যেই অশান্তি কিংবা দুরত্বে সৃষ্টি হয় মূলত একে অন্যকে সময় না দেওয়ার কারণে। বর্তমানে সবাই কর্মব্যস্ত সময় কাটান, এ কথা সত্যিই। তবে দিনশেষে অবশ্যই সঙ্গীকে সময় দিতে হবে।


তাহলে সম্পর্ক ভালো থাকবে, এমনকি নিজেদের মধ্যকার বোঝাপোড়াও বাড়বে। মনে রাখবেন, আপনার বিপদে-আপদে এমনকি জীবনের সব ক্ষেত্রেই কিন্তু পাশে থাকবেন সঙ্গী। তাই তাকে খুশি রাখুন ও সময় দিন।


বিভিন্ন কাজে সঙ্গী সমর্থন করুন


সঙ্গীর প্রতি আপনি যতটা সহজ-সরল ও সৎ হবেন, দেখবেন তিনি আপনাকে ততটাই ভালোবাসবেন। আপনার বিশেষ গুণের কারণে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়তে বাধ্য হবে। তার প্রতিটি কাজে সমর্থন করুন। তার পাশে থাকুন ও সাহস দিন বিভিন্ন পরিস্থিতিতে।


সমস্যা দ্রুত সমাধান করুন


প্রতিটি সম্পর্কের মধ্যে উত্থান-পতন থাকে। তাই বলে অশান্তি কিংবা ঝগড়ার কারণে একে অন্যের সঙ্গে কখনো রাগ করে দুরত্ব বাড়াবেন না। এতে সম্পর্ক আরও খারাপ হতে থাকে।


যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের মধ্যকার ভুল বোঝাবুঝির অবসান ঘটান। দেখবেন সম্পর্ক আবারও প্রাণ ফিরে পাবে ও একে অন্যের প্রতি আরও ভালোবাসা বোধ করবেন।


সব কাজ ভাগ করে নিন


সংসারে একে অন্যকে সাহায্য করা সব দম্পতিদেরই উচিত। এক্ষেত্রে সঙ্গীকে সময়ও দেওয়া যায় আবার দু’জনে মিলে কাজ ভাগাভাগি করে তা দ্রুত সম্পন্নও হয়। সঙ্গীকে বিভিন্ন কাজে সহযোগিতা করলে আপনার প্রতি তার সম্মান ও ভালোবাসা দুটোই বাড়বে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও