কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন স্পেকট্রামে আরও উন্নত নেটওয়ার্ক অভিজ্ঞতায় রবি গ্রাহকরা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১৩:৩২

নিলামে অর্জিত এল২৬০০ স্পেকট্রাম ব্যান্ডের প্রয়োগ, অব্যাহত বিনিয়োগ এবং নেটওয়ার্ক অপ্টিমাইজেশনের মাধ্যমে সারাদেশে রবি আজিয়াটা লিমিটেডের গ্রাহকরা এখন আরও উন্নত ডেটা ও ভিডিও নেটওয়ার্ক অভিজ্ঞতা উপভোগ করছেন।


ডেটার ব্যবহার বেশি এমন ৫০ শতাংশ সাইটে এখন এল২৬০০ স্পেকট্রাম প্রয়োগ করেছে রবি। যেসব এলাকার সাইটে এল২৬০০ স্পেকট্রাম স্থাপন করা হয়েছে সেখানে নেটওয়ার্ক ক্ষমতা দ্বিগুণ হয়ে ডেটার গতি ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। এল২৬০০ স্পেকট্রাম স্থাপন করে সারাদেশে নেটওয়ার্ক অভিজ্ঞতা উন্নত করার এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।


ডেটা নেটওয়ার্ক উন্নত করার মাধ্যমে এল২৬০০ স্পেকট্রাম প্রয়োগ করে রবির ৫জি পরিষেবা চালু করার প্রস্তুতিও নিশ্চিত করছে। রবি গত বছর একটি উন্মুক্ত নিলাম থেকে ২৬০০ ব্যান্ডের ৬০ মেগাহার্টজ স্পেকট্রাম কিনেছিল।


নেটওয়ার্ক অভিজ্ঞতার সার্বিক উন্নয়ন সম্পর্কে রবির চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, রবি নেটওয়ার্কের মান উন্নত করার জন্য অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এজন্য গত কয়েক বছর ধরে গড়ে প্রায় ২০০ মিলিয়ন ডলার করে প্রতিবছর বিনিয়োগ করা হয়েছে। আমরা বিশ্বাস করি, এল২৬০০ স্পেকট্রাম প্রয়োগের মাধ্যমে আরও উন্নত নেটওয়ার্ক নিশ্চিত করে সম্মানিত গ্রাহকদের আরও ভালো পরিষেবা দিতে পারবো। সারাদেশে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও