কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইসরায়েলে সব ফুটবল ম্যাচ স্থগিত করল উয়েফা

সমকাল প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১২:৫৬

আগামী দুই সপ্তাহের জন্য ইসরায়েলে সব ফুটবল ম্যাচ স্থগিত ঘোষণা করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। রোববার এক বিবৃতিতে এ ঘোষণা দেয় উয়েফা। খবর বিবিসির


উয়েফা তাদের এক্সে লিখেছে, ইসরায়েলের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির আলোকে উয়েফা সেখানে নির্ধারিত কয়েকটি ম্যাচ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। নতুন তারিখ যথাসময়ে নিশ্চিত করা হবে।


সোমবার তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে ২০২৪ ইউরো বাছাইয়ে সুইজারল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল ইসরায়েলের। উয়েফা জানিয়েছে, নিরাপত্তা নিয়ে উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ম্যাচটি স্থগিত করা হয়েছে। 


এছাড়া আগামী ১৫ অক্টোবর ইউরো বাছাইপর্বে প্রিস্টিনায় কসোভোর মুখোমুখি হওয়ার কথা রয়েছে ইসরায়েলের। ম্যাচটি নির্ধারিত সূচিতে আয়োজন করা যায় কি না, সে বিষয়ে নিশ্চিত হতে আগামী কয়েক দিন পরিস্থিতি পর্যবেক্ষণ করবে উয়েফা। সংস্থাটির বিবৃতিতে বলা হয়, উয়েফা খুব গুরুত্বের সঙ্গে পরিস্থিতির ওপর নজর রাখবে এবং নতুন সিদ্ধান্ত কিংবা সূচি ঘোষণার আগে সব কটি দলের সঙ্গেই যোগাযোগ রাখবে।


এদিকে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরায়েলের সংঘাতে নিহতের সংখ্যা ১ হাজার ১১৩ জনে দাঁড়িয়েছে। হামাসের নজিরবিহীন হামলার জেরে যুদ্ধ ঘোষণা করেছে ইসরায়েল। হামলায় গতকাল রোববার রাত ১টা পর্যন্ত অন্তত ৭০০ ইসরায়েলির মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও