কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৮ বছরের অপেক্ষা ঘুচাল আর্সেনালের

যুগান্তর প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১১:২২

ইংলিশ প্রিমিয়ার লিগের গত আসরে শিরোপার লড়াইয়ে এগিয়ে ছিল আর্সেনাল। কিন্তু শেষ অর্ধে ছন্দ হারিয়ে রানার্সআপ হয় তারা, সেই সুযোগে ম্যানসিটি ধারাবাহিক সাফল্য দেখিয়ে হ্যাটট্রিক শিরোপা জেতে। এবার প্রিমিয়ার লিগে প্রথম দেখায় সেই দুঃখ কিছুটা হলেও মোচন করল আর্সেনাল।


রোববার এমিরেটস স্টেডিয়ামে ১-০ গোলে ম্যানসিটিকে হারিয়েছে আর্সেনাল। গ্যাব্রিয়েল মার্টিনেল্লির ৮৬তম মিনিটের গোল গড়ে দিয়েছে পার্থক্য। আট বছর পর প্রিমিয়ার লিগে সিটিজেনদের হারানোর স্বাদ পেলো গানাররা। আগেরবার তাদের বিপক্ষে সবশেষ লিগ ম্যাচ জিতেছিল ২০১৫ সালে। প্রিমিয়ার লিগে ম্যানসিটির কাছে টানা ১২ ম্যাচ হারের বৃত্ত থেকে বেরিয়ে এল আর্সেনাল।


এই জয়ে চ্যাম্পিয়নদের টপকে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেল আর্সেনাল। শীর্ষে থাকা টটেনহ্যামের সমান ২০ পয়েন্ট তাদের। সমান ৮ ম্যাচ খেলে ২ পয়েন্ট পেছনে থেকে তিনে ম্যানসিটি (১৮)।


প্রথমার্ধে সুযোগ তৈরির বিবেচনায় এগিয়ে ছিল ম্যানসিটি। আর্সেনালের ডেকলান রাইস গোললাইন থেকে তাদের একটি প্রচেষ্টা ফিরিয়ে দেন। অন্যদিকে স্বাগতিকরা প্রথম ৪৫ মিনিটে লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি।


বিরতির পর বদলে যায় আর্সেনাল। যদিও আক্রমণে তেমন ধার ছিল না। অন্যদিকে প্রিমিয়ার লিগের শীর্ষ গোলদাতা আর্লিং হাল্যান্ড পুরোটা সময় ছিলেন নিষ্প্রভ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও