কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইউনাইটেড হাসপাতালের জেসিআই স্বীকৃতি অর্জন

প্রথম আলো প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২৩, ১৭:৫১

ইউনাইটেড হাসপাতাল সম্প্রতি স্বাস্থ্যসেবার বৈশ্বিক মান জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই) স্বীকৃতি অর্জন করেছে। জেসিআই স্বীকৃতিকে বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবার স্বর্ণমান হিসেবে ধরা হয়। যেসব হাসপাতাল রোগীদের জন্য উন্নত স্বাস্থসেবা ও সুরক্ষা নিশ্চিত করতে পারে, স্বীকৃতিটি তাদেরই দেওয়া হয়। মর্যাদাটি অর্জন করতে হাসপাতালকে হাজারেরও বেশি কঠোর মান বজায় রাখতে হয়। জেসিআই স্বীকৃতি একটি হাসপাতালের সর্বোচ্চ মান নিশ্চিত করার প্রতিফলন। আর এই অর্জন আরও গুরুত্ব বহন করছে; কারণ, প্রথমবারের মতো জেসিআই জরিপে অংশ নিয়ে নির্ধারিত ১ হাজার ২৭১টি মান ও মাপকাঠির প্রতিটিতে ইতিবাচক ফলাফল (জিরো নট মেট) অর্জন করেছে ইউনাইটেড হাসপাতাল।


বাংলাদেশে প্রথম সারির স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে ইউনাইটেড হাসপাতালের কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে রোগীর সুরক্ষা ও যত্নের গুণমান রক্ষা। জেসিআই স্বীকৃতি প্রমাণ করে ইউনাইটেড হাসপাতাল বিশ্বমানের স্বাস্থসেবা দিচ্ছে। তারা এমন একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করছে, যা তাদের রোগী ও কর্মীদের জন্য ঝুঁকি কমিয়ে আনছে। জেসিআই স্বীকৃতি অর্জন করতে গিয়ে ইউনাইটেড হাসপাতাল দেশের স্বাস্থ্যসেবার উন্নয়নের ধারায় অবদান ও পরিবর্তন এনেছে। বাংলাদেশে স্বাস্থ্যসেবার মান রক্ষার ক্ষেত্রে একটি অনন্য দৃষ্টান্ত তারা স্থাপন করেছে।


ইউনাইটেড হাসপাতালের জেসিআই অর্জনের নেপথ্যের যাত্রা অনেক দিন ধরেই চলমান, যেটি এই হাসপাতালের ক্রমাগত উন্নতির সাক্ষী। হাসপাতালটি কৌশলগতভাবে অনেক উদ্যোগ নিয়েছে, যে কারণে সেবার মান আরও উন্নত, সম্প্রসারিত ও দীর্ঘস্থায়ী হয়েছে। হাসপাতালটি সেবার মান উন্নীতকরণের প্রচেষ্টায় সেবার প্রতিটি ধাপে আমূল পরিবর্তন এনেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও