কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকার ছবিতে আফজাল হোসেনের সঙ্গে কলকাতার স্বস্তিকা

সমকাল প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২৩, ১০:২০

‘ওয়ান ইলেভেন’নামে সিনেমা বানাচ্ছেন পরিচালক কামরুল রিফাত। সিনেমাটিতে আফজাল হোসেন যে অভিনয় করছেন সে খবর আগেই প্রকাশ করেছেন। তার বিপরীতে কলকাতার এক নামি অভিনেত্রী অভিনয় করবেন সে ধারণা আগেই দিয়েছিলেন তিনি। এবার নিশ্চিত করে জানালেন কলকাতার অভিনেত্রী  স্বস্তিকা মুখার্জি থাকছেন সিনেমাটিতে। 


পরিচালক বরাতে জানা গেছে, ছবিতে আফজাল হোসেন ও স্বস্তিকা গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করবেন। তাঁদের অংশের দৃশ্যধারণ করা হবে শুটিং ঢাকার গাজীপুর, গুলশান ও ধানমন্ডি এলাকার বিভিন্ন স্থানে। বাংলাদেশে এটি হতে যাচ্ছে স্বস্তিকার দ্বিতীয় চলচ্চিত্র। ২০০৮ সালে তিনি ‘সবার উপরে তুমি’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেন। এফ আই মানিক পরিচালিত ছবিটিতে তিনি অভিনয় করেন শাকিব খানের বিপরীতে।


ওয়ান ইলেভেন’ মনস্তাত্ত্বিক থ্রিলার ঘরানার সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন তিনি। হুমায়ুন কবির বিশ্বাসের গল্পে ‘ওয়ান ইলেভেন’ চলচ্চিত্রটির সংলাপ লিখেছেন মোজাফফর হোসেন। চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন নূরুল আলম আতিক ও মাতিয়া বানু শুকু।


‘ওয়ান ইলেভেন’-এ অভিনয়ে সম্মতির কারণ স্বস্তিকা বললেন, ‘ওপার বাংলায় কাজ করার ইচ্ছা আমার প্রবল এবং সেটা বহু বছর ধরে। ২০০৮ সালে প্রথমবার, ওই একবারই গিয়েছিলাম ঢাকায়, একটা কমার্শিয়াল সিনেমার শুটিং করতে। তারপর বহু পরিচালক-প্রযোজকের সঙ্গে কথা হয়েছে, স্ক্রিপ্ট আদান-প্রদান হয়েছে, কিন্তু ঠিক কাজটি করা হয়নি, ব্যাটে-বলে হয়নি। কামরুল রিফাত আমার ছবির পরিচালক, ওয়ান ইলেভেনের গল্পটা পাঠিয়েছিলেন ২০২১ সালে। কোভিডের এই পুরো যন্ত্রণার মধ্যেই আমি গল্পটা পড়েছিলাম। তারপর আমি চিত্রনাট্য পড়েছি। চরিত্র নিয়ে আলোচনা হয়েছে, জুমকলে একাধিক মিটিং করেছি, এরপর একরকম মুগ্ধতা তৈরি হয় পুরো গল্প এবং তারা যেভাবে শুটিং করতে চান—পুরো বিষয়টার সঙ্গে। সেই মুগ্ধতা থেকেই কাজটা করতে চাওয়া।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও