কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অফিসে গুরুত্বপূর্ণ একজন হয়ে ওঠার উপায়

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২৩, ১২:৪৫

অফিসে অনেক বেশি কাজ করার পরও আপনার সহকর্মী ও বসের পছন্দের একজন হয়ে উঠতে পারছেন না? অফিসে কাজের সঠিক মূল্যায়ন না হলে, নিজেকে গুরুত্বপূর্ণ একজন করে তুলতে না পারলে সেটি আসলেই কষ্টদায়ক। আবার আপনি জানেনও না যে কেন এমন করা হচ্ছে। তবে নিজেকে গুরুত্বপূর্ণ একজন করে তোলার জন্য আপনাকেই প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। আপনার কিছু কাজ পারে এটি সত্যি করতে। এখনই সময় অফিসের সবার ধারণা পরিবর্তন করার। চলুন জেনে নেওয়া যাক আপনার করণীয়-


১. আত্মবিশ্বাস ধরে রাখুন


কর্মক্ষেত্রে আত্মবিশ্বাস নিয়ে কাজ করুন। এটি সন্তুষ্টি বজায় রাখার অন্যতম চাবি। যখন মানুষ বুঝতে পারবে যে আপনি আত্মবিশ্বাস নিয়ে কাজ করেন এবং কথা বলেন, তখন আপনাকে গুরুত্ব দেবে এবং আপনার কাজে মনোযোগও দেবে। যারা নিজেকে সন্দেহ করা তারা গুরুত্ব এবং সম্মান পায় না।


২. অফিসে শক্তিশালী সম্পর্ক তৈরি করুন


অফিসে সবার সঙ্গে সুসম্পর্ক রাখুন যাতে করে আপনি নিজেকে ভালো সহকর্মী হিসেবে উপস্থাপন করতে পারেন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক রাখার ফলে আপনি আপনার জায়গা করে নিতে পারবেন। তাদের কাছ থেকে ভালো পরামর্শ বা সাহায্য পাওয়াও সহজ হবে।


৩. সুন্দর করে কথা বলুন


আপনি যদি সবার সন্তুষ্টি পেতে চান তাহলে আপনাকে সুস্পষ্টভাষী হতে হবে। সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক রাখার ভালো দিক হলো তারা আপনার বুদ্ধিমত্তার প্রশংসা করবে। এটি আপনার কমিউনিকেশন স্কিলের ওপর উল্লেখযোগ্য প্রভাব ফেলবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও