কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মহান মুক্তিযুদ্ধের গণহত্যা নিয়ে এই সিনেমা

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২৩, ১০:২৫

মহান মুক্তিযুদ্ধের ঘটনা নিয়ে সরকারি অনুদানে তৈরি হচ্ছে ‘একাত্তর: করতলে ছিন্নমাথা’। হাসান আজিজুল হকের প্রবন্ধ থেকে নির্মিত সিনেমায় অভিনয় করছেন নাজিয়া হক অর্ষা। এরই মধ্যে শুটিং করেছেন তিনি, সহশিল্পী হিসেবে পেয়েছেন আসাদুজ্জামান নূরকে। কাজের ক্ষেত্রে কিছু নীতি মেনে চলেন অর্ষা। ক্যারিয়ার নিয়েও রয়েছে তাঁর নিজস্ব ভাবনা। অর্ষার সঙ্গে আরও নানা বিষয়ে কথা বলেছেন শিহাব আহমেদ।


‘একাত্তর: করতলে ছিন্নমাথা’ সিনেমায় কাজ করছেন। এ সম্পর্কে বলুন।
কোনো কাজ প্রকাশের আগে সেটি নিয়ে কথা বলতে স্বচ্ছন্দবোধ করি না। আমার মনে হয়, বড় পর্দার কাজগুলোতে দর্শকদের অ্যাট্রাকশন থাকা দরকার। গল্পের ধারণা দিতে গেলে দেখা যায়, অনেক কিছু রিভিল হয়ে যায়। তাই এখনই সিনেমাটি নিয়ে কথা বলতে চাইছি না। 


কিন্তু দর্শকদের তো আগ্রহ থাকে পছন্দের অভিনয়শিল্পী কী ধরনের কাজ করছেন বা তাঁর চরিত্রটি কী ধরনের, তা জানার?
তা থাকে। এই সিনেমার গল্প তৈরি হয়েছে আমাদের মহান মুক্তিযুদ্ধের সময়ের গণহত্যাকে কেন্দ্র করে। হাসান আজিজুল হকের প্রবন্ধ থেকে নির্মিত হচ্ছে সিনেমাটি। পরিচালনা করছেন রফিকুল আনোয়ার রাসেল। আমার চরিত্রের নাম সুপ্রিয়া। এর বেশি আপাতত বলা বারণ। 


সিনেমায় সহশিল্পী হিসেবে আসাদুজ্জামান নূরকে পেয়েছেন। তাঁর সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা কেমন?
এবারই প্রথম নূর আঙ্কেলের সঙ্গে কাজ করলাম। প্রথমে খুব নার্ভাস ছিলাম। কাজ শুরু করার পর সেই নার্ভাসনেসটা কমে গেছে। নূর আঙ্কেল আমাকে বুঝতেই দেননি, এটা তাঁর সঙ্গে আমার প্রথম কাজ। শুটিংয়ের সময় একবারও মনে হয়নি, এত বড় মাপের একজন শিল্পীর সঙ্গে অভিনয় করছি। শটে যাওয়ার আগে তিনি আমার সঙ্গে রিহার্সাল করেছেন। যেটা আমার খুব কাজে লেগেছে। অনেক কিছু শেখার সৌভাগ্য হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও