কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


রোনালদোর ‘প্রথম’–এর পর আল নাসরের ঘুরে দাঁড়ানো জয়

আল নাসর ৩ : ১ ইস্তিকলল
প্রথম যেকোনো কিছুই স্মৃতিতে অম্লান হয়ে থাকে। ক্রিস্টিয়ানো রোনালদোর ক্ষেত্রেও ব্যাপারটা তেমনই।

গত রাতে রোনালদো পেয়েছেন প্রথম গোলের দেখা! ভাবছেন, শীর্ষ পর্যায়ের ফুটবলে ২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে ৮৫৫ গোল করে ফেলা রোনালদো এত দিনে এসে কোন প্রতিযোগিতায় ‘প্রথমের’ দেখা পেলেন। হ্যাঁ, সেটা চ্যাম্পিয়নস লিগে। উয়েফা চ্যাম্পিয়নস লিগে তো তিনি অনেক আগে থেকেই রাজাধিরাজ। এবার তিনি প্রথমবার গোল পেয়েছেন এএফসি চ্যাম্পিয়নস লিগে।

পর্তুগিজ তারকার নতুন প্রথমের রাতে তাজিকিস্তানের ক্লাব ইস্তিকললের বিপক্ষে ৩–১ ব্যবধানে ঘুরে দাঁড়ানো জয় পেয়েছে আল নাসর। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১০ ম্যাচ জিতল সৌদি ক্লাবটি। আর এএফসি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে পেল দ্বিতীয় জয়।  

এশিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ প্রতিযোগিতায় আল নাসরকে এবার প্লে–অফ বাধা টপকে মূলপর্বে উঠতে হয়েছে। প্লে–অফ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব শাবাব আল আহলিকে ৪–২ ব্যবধানে হারিয়েছিল আল নাসর। ওই ম্যাচে একটি গোলে সহায়তা করেছিলেন রোনালদো। এরপর গ্রুপপর্বের প্রথম ম্যাচে ইরানের ক্লাব পার্সেপোলিসকে হারিয়েছিল ২–০ ব্যবধানে। ওই ম্যাচেও গোল পাননি রোনালদো। অবশেষে কাল এএফসি চ্যাম্পিয়নস লিগে নিজের তৃতীয় ম্যাচে পেলেন কাঙ্ক্ষিত গোলটি।  

ঘরের মাঠ কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুরু থেকে দাপুটে খেললেও ধারার বিপরীতে গোল খেয়ে বসে আল নাসর। বিরতিতে যাওয়ার মিনিটখানেক আগে ইস্তিকললকে এগিয়ে দেন সেনিন সেবাই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন