কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শ্যাম বেনেগাল আমাকে ইয়াংম্যান বলে ডাকতেন: দিব্য জ্যোতি

ডেইলি স্টার প্রকাশিত: ০২ অক্টোবর ২০২৩, ২২:৩৩

শ্যাম বেনেগাল পরিচালিত 'মুজিব: একটি জাতির রূপকার' সিনেমাটি মুক্তি পাচ্ছে ১৩ অক্টোবর। সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কিশোরবেলার চরিত্রে অভিনয় করেছেন দিব্য জ্যোতি।


এ ছাড়া আকরাম খান পরিচালিত 'নকশি কাঁথার জমিন' সিনেমায় অভিনয় করেছেন তিনি। মহানগর টু, কারাগার সিজন টু ওয়েব সিরিজে অভিনয় করে দর্শকপ্রিয়তা পেয়েছেন। বর্তমানে প্যারালাল নামে নতুন একটি ধারাবাহিক নাটকের শুটিং করছেন।


দ্য ডেইলি স্টারের সঙ্গে আজ সোমবার সকালে কথা বলেছেন অভিনেতা দিব্য জ্যোতি।


বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নির্মিত 'মুজিব: একটি জাতির রূপকার' সিনেমায় অভিনয় করে কেমন লাগছে?


দিব্য জ্যোতি: বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নির্মিত সিনেমায় অভিনয় করা আমার জন্য অনেক ইমোশনের বিষয়। ২০২১ সালে শুটিং করেছি, একই বছর ডাবিং করেছি। মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে এবং ১৩ অক্টোবর মুক্তি পাচ্ছে। মুক্তির একদিন পর আমার জন্মদিন। এজন্য এবারের জন্মদিনটি বিশেষ আমার জন্য। ভালোলাগা কাজ করছে অনেক বেশি।


বঙ্গবন্ধুর কিশোরবেলায় অভিনয় করা কতটা চ্যালেঞ্জিং ছিল?


দিব্য জ্যোতি: অবশ্যই চ্যালেঞ্জিং ছিল। এত বড় মাপের একজন রাজনীতিবিদ তিনি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি তিনি। শুরুতে টেনশন কাজ করত। একসময় প্রচুর পড়াশোনা করি তার ওপর। অসমাপ্ত আত্মজীবনীসহ অনেক বই পড়ি। এরপর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাই। তিনিও কিছু গল্প বলেন। তারপর সাহস পাই। তিনি ছিলেন টুঙ্গিপাড়ার সাধারণ একজন কিশোর, কিন্ত তিনিই অসাধারণ একজন হয়ে উঠেন। সাধারণের অসাধারণ হয়ে উঠেন। আমার সৌভাগ্য বঙ্গবন্ধুর কিশোরবেলার চরিত্রে অভিনয় করেছি। তার ১৬ থেকে ১৯ বছর বয়সটায় অভিনয় করেছি আমি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও