কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এ যেন শায়েস্তা খাঁর আমল, এক টন তেল পরিবহনে ব্যয় মাত্র ১ টাকা

প্রথম আলো প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১:১৫

সরকারি সংস্থা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) যেন ফিরিয়ে এনেছে শায়েস্তা খাঁর আমল। সংস্থাটি জ্বালানি তেল পরিবহনে একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে, যেখানে প্রতি টনে ব্যয় হবে মাত্র এক টাকা।


এত কম টাকায় কীভাবে তেল পরিবহন করা হবে, তা নিয়ে প্রশ্ন উঠেছে। জানা গেছে, সামান্য টাকায় জ্বালানি তেল পরিবহনে চুক্তিতে আগ্রহী হওয়ার পেছনে রয়েছে চুরি। জ্বালানি তেল পরিবহনের দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটি তেলের একটি অংশ পথে বিক্রি করে দেয়। সেটিই তাদের আয়ের উৎস।


বিআইডব্লিউটিসি জ্বালানি তেল পরিবহনের জন্য চুক্তি করেছে বিসমিল্লাহ অয়েল সাপ্লায়ার্স নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে।


বিসমিল্লাহ অয়েল সাপ্লায়ার্সের মালিক মো. জাফর উল্লাহ প্রথম আলোকে বলেন, ‘কয়েক বছর ধরে আমরা তেল পরিবহন করছি। এবারও সর্বনিম্ন দরদাতা হিসেবে আমরা কাজ পেয়েছি।’


মাত্র এক টাকায় এক টন জ্বালানি তেল পরিবহন কীভাবে সম্ভব জানতে চাইলে জাফর উল্লাহ বলেন, ‘এ বিষয়ে আপনি আমার ছেলের সঙ্গে কথা বলেন। সে ভালো বলতে পারবে।’


জাফর উল্লাহর ছেলে আবদুল্লাহ আল মামুন প্রথম আলোকে বলেন, ‘আমরা একই সঙ্গে আরও অনেকের তেল পরিবহন করি। তাই সরকারি কাজটা সুনামের জন্য নিয়ে থাকি। এটাতে সুনাম বাড়ে।’ তিনি তেলের একাংশ বিক্রি করে দেওয়ার বিষয় অস্বীকার করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও