কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পুরোনো স্মার্টফোন দিয়ে আয় করতে পারবেন ঘরে বসেই

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১৫

অনেকেই আছেন নতুন স্মার্টফোন কিনলেই পুরোনো স্মার্টফোনটি বিক্রি করে দেন। জানেন কি, ব্যবহৃত ফোন বিক্রি করা কতটা বিপজ্জনক? ব্যবহৃত ফোনের ছবি, ফাইল আপনি যতই ডিলিট করেন না কেন তা কিন্তু কোথাও না কোথাও থেকেই যায়। যা দিয়ে নানাভাবে প্রতারণার শিকার হতে পারেন।


তবে পুরোনো ফোনটি দিয়ে ঘরে বসেই আপনি মাসে লাখ লাখ টাকা আয় করতে পারেন। এজন্য থাকতে হবে ইন্টারনেট কানেকশন। মাত্র কয়েক ঘণ্টা কাজ করেই মাসে আয় করতে পারবেন লাখ টাকা। চলুন উপায়গুলো জেনে নেওয়া যাক-


অনলাইন সার্ভে
বর্তমানে অনলাইন সার্ভে কাজটি খুব জনপ্রিয়। প্রচুর মানুষ এই কাজের সঙ্গে যুক্ত। আপনি এই ধরনের সার্ভে থেকে আয় করতে পারেন। এজন্য কিছু সার্ভে ওয়েবসাইট আছে, সেখানে আপনি সার্ভে সম্পূর্ণ করার জন্য প্রতি মাসে হাজার হাজার টাকা পাবেন। তবে যে কোনো ওয়েবসাইটে এই কাজ করবে না। সব সময় কোনো ওয়েবসাইট ব্যবহার করার আগে ভালো করে যাচাই করে নেবেন।


অনলাইন অ্যাপ টেস্টিং
প্রতিদিন প্রায় শত শত অ্যাপ বাজারে লঞ্চ হচ্ছে। কোন অ্যাপে কী সমস্যা আছে, তা প্রথম কয়েক মাস কয়েকজন মিলে পরীক্ষা করে। আপনি যদি এই জাতীয় অ্যাপগুলো পরীক্ষাইয় অংশ নেন তাহলে প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা উপার্জন করতে পারবেন। অনলাইনে অনেক ওয়েবসাইট আছে যেগুলতে অ্যাপ টেস্ট করা হয়।


অ্যাফিলিয়েট মার্কেটিং
অ্যাফিলিয়েট মার্কেটিং বর্তমানে খুবই জনপ্রিয়। এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন। তার জন্য আপনাকে একটি ই-কমার্স ওয়েবসাইটে আপনার অনলাইন অ্যাফিলিয়েট প্রোফাইল তৈরি করতে হবে, তারপরে সোশ্যাল মিডিয়াতে কোম্পানির পণ্যের লিঙ্কটি শেয়ার

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও