কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জামার হাতা গুটিয়ে রাখার ‘অপরাধে’ শিক্ষার্থীকে ৫ ঘণ্টা ধরে নির্যাতন

প্রথম আলো খুলনা বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২৩:২৩

ফুলহাতা জামার হাতা গুটিয়ে ক্যাম্পাসে ঘোরাঘুরি করছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের প্রথম সেমিস্টার শিক্ষার্থী মো. আমানউল্লাহ। সেই ‘অপরাধে’ গতকাল শুক্রবার রাতে প্রায় পাঁচ ঘণ্টা ধরে তাঁকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন তাঁর বিভাগের বড় ভাইয়েরা। এমনকি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের মতো নির্যাতন করে তাঁকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ করেছেন তিনি।


আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালকের কাছে আমানউল্লাহ লিখিত অভিযোগ করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের (বিভাগ) প্রথম বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী (২৩ ব্যাচ)।


নির্যাতনের অভিযোগ ওঠা শিক্ষার্থীরা একই ডিসিপ্লিনের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী। শুক্রবার রাতে পাঁচ থেকে ছয়জন মিলে তাঁকে নির্যাতন করলেও তিনি ছাত্রবিষয়ক পরিচালকের কাছে দেওয়া অভিযোগে তিনজনের নাম উল্লেখ করেছেন।


গত ১৬ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হলেও আমানউল্লাহ চার দিন আগে থেকে ক্লাস শুরু করেছেন। বিশ্ববিদ্যালয়ের পাশে একটি ভাড়া বাসায় কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে থাকেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও