কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুখের দুর্গন্ধ দূর করবে যে মসলা

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২৩:২৯

মুখের দুর্গন্ধ বড় অস্বস্তিকর বিষয়। কারও সঙ্গে হাসিমুখে কথা বলতে গেলেই যদি আপনার মুখ থেকে দুর্গন্ধ বের হয়ে আসে, তবে এটি সত্যিই বিব্রতকর। হয়তো আপনি নিয়মিত দাঁত মাজেন, মুখের ভেতরটাও রাখেন পরিষ্কার। কিন্তু তারপরও এমন দুর্গন্ধ থেকে যাচ্ছে। আপনি একা নন, এমন সমস্যায় ভুগছেন আরও অনেকেই। 


মুখের দুর্গন্ধ দূর করতে নানা প্রচেষ্টা করে থাকেন অনেকেই। কিন্তু সব সময় সব প্রচেষ্টা সফল হয় না। আপনিও যদি তাদের একজন হন তবে হাল ছেড়ে দেবেন না। আপনার বাড়িতেই আছে এমন এক মসলা যা আপনার মুখের দুর্গন্ধ দূর করতে কাজ করে। কী সেই মসলা? একটু ভেবে দেখুন তো!


আমাদের মুখের ভেতরে থাকে নানা ধরনের ব্যাকটেরিয়া। সেগুলোর কারণেই এই দুর্গন্ধ সৃষ্টি হতে পারে। এই ব্যাকটেরিয়া দূর না হওয়া পর্যন্ত গন্ধ থেকে যায়। তাই এটি দূর করার জন্য প্রয়োজন পড়ে ব্যাকটেরিয়ানাশক উপাদানের। সেটি কোথায় খুঁজে পাবেন?


আপনার রান্নাঘরে চোখ রাখুন। সেখানেই রয়েছে মুখের দুর্গন্ধ দূর করার মতো মসলা। সাধারণত বিভিন্ন রান্নায় ব্যবহৃত সেই। এই ছোট্ট দানাটি মুখে দিয়ে রাখলেই আর চিন্তা নেই। শুধু মুখে রেখে দিলেই তার তীব্র ঝাঁজে দুর্গন্ধ পালাবে নিমেষে। এবার নিশ্চয়ই বুঝতে পারছেন মসলাটি কী হতে পারে?

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও