কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অক্টোবরে আন্দোলন আরও উত্তাল হবে: জোনায়েদ সাকি

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৩

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, সরকার ভয় পেয়ে ইতিমধ্যে ক্ষমতা ছেড়ে পালানোর সব ব্যবস্থা সম্পন্ন করে রেখেছে। অক্টোবরে আন্দোলন আরও উত্তাল হবে। সরকার যদি তফসিল ঘোষণার চেষ্টা করে তাহলে জনগণ আপনাদের গলায় গামছা বেঁধে ক্ষমতা থেকে নামাবে। 


আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিরোধী দলগুলোর চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণতন্ত্র মঞ্চ আয়োজিত সমাবেশ ও পদযাত্রা কর্মসূচিতে এসব কথা বলেন সাকি। 


জোনায়েদ সাকি বলেন, ‘এই সরকারকে আরেকটু ধাক্কা দিলেই তারা পড়ে যাবে। রাজপথে নামুন, এই সরকারকে আমাদের সমুচিত জবাব দিতে হবে।’  


পুলিশ ও আদালতকে ব্যবহার করে সরকার বিরোধীদের দমন করতে গ্রেপ্তার-মামলার খেলায় মেতে উঠেছে জানিয়ে সাকি বলেন, আজকে কেবল বিএনপি নয়, মানবাধিকার সংগঠনগুলোকেও তারা ছাড় দিচ্ছে না। অধিকারের দুই সংগঠক আদিলুর ও এলানকে পুলিশের দেওয়া রিপোর্ট অনুযায়ী বাতিল হয়ে যাওয়া ৫৭ ধারায় মামলা দিয়ে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। যে পুলিশ মানুষের পকেটে ইয়াবা দিয়ে, হাতে অস্ত্র দিয়ে মিথ্যা মামলা দেয় সেই পুলিশ যখন কোনো রিপোর্ট দেয় তা কি অধিকারের রিপোর্ট না পুলিশের রিপোর্ট? অধিকার বলেছে, সেই রিপোর্ট তাদের কম্পিউটারে ছিল না। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও