কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাগরের পানির নিচে রেস্তোরাঁ

www.ajkerpatrika.com মালদ্বীপ প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৬

কল্পনা করুন তো সাগরের নিচে চমৎকার একটি রেস্তোরাঁয় বসে আছেন আপনি। নানা ধরনের সি ফুড খেতে খেতে উপভোগ করছেন সাগরের আশ্চর্য সৌন্দর্য। কখনো মাছের ঝাঁক প্রায় আপনার পাশ ঘেঁষেই চলে যাচ্ছে। আপনার এবং সাগরজলের ব্যবধান বলতে কাচের দেয়াল। এবার বাস্তবে ফিরে আসুন, সত্যি সাগরতলের এমন আশ্চর্য রেস্তোরাঁ আছে। 


পৃথিবীর নানা প্রান্তের সাগরতলে এখন এমন বেশ কয়েকটি রেস্তোরাঁই আছে। তবে এ ধরনের প্রথম রেস্তোরাঁ মালদ্বীপের কনরাড রিসোর্টের ইতহা আন্ডারসি রেস্ট্যুরেন্ট। চারপাশে কাচের দেয়াল দিয়ে ঘেরা আশ্চর্য এ রেস্তোরাঁটির অবস্থান ভারত মহাসাগরে। সাগর সমতলের থেকে পাঁচ মিটার নিচে এটি।


২০০৫ সালে উদ্বোধন হয় রেস্তোরাঁটির। আপনার বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য এর জুড়ি মেলা ভার। একবারে সর্বোচ্চ ১৪ জন অতিথির জায়গা হয় এখানে। স্থানীয় শব্দ ইতাহ অর্থ ‘মাদার অব পার্ল’ বা মুক্তোর মা। এমন নামকে সার্থক করেই রেস্তোরাঁটি যেন ভারত মহাসাগরের ঢেউয়ের নিচে জ্বলজ্বলে এক মুক্তোর মতো। এখান থেকে সাগরের অসাধারণ দৃশ্যে চোখ আটকে যাবে আপনার। হয়তো খাওয়া ভুলে দেখতে থাকবেন প্রবাল, কচ্ছপ, হাঙর, স্টিংরেসহ নানা ধরনের মাছ ও জলজ প্রাণীর আনাগোনা। অনন্য পরিবেশ ও মুখরোচক খাবার একে বিভিন্ন আন্তর্জাতিক সম্মাননা, পুরস্কার পেতে সাহায্য করে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও