কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘স্যার ফিনিশ’, সেই খুনের মামলার আসামি এখন জোটের চেয়ারম্যান

প্রথম আলো প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২২:১৬

দুই বছর আগে ঢাকার মিরপুরে দিনদুপুরে কুপিয়ে যুবক সাহিনুদ্দিনকে (৩৩) খুনের ঘটনায় আদালতে অভিযোগ পত্র জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এতে বলা হয়েছে, লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালের ইন্ধনে খুনটি করা হয়েছিল।


সাহিনুদ্দিন হত্যা মামলায় অধিকতর তদন্ত শেষে গত বৃহস্পতিবার সাবেক সংসদ সদস্য আউয়ালসহ ১৬ জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পিবিআই।
এম এ আউয়াল ইসলামী গণতন্ত্রী পার্টির চেয়ারম্যান। তিনি খুনের মামলায় জামিনে রয়েছেন এবং রাজনীতিতে সক্রিয়। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ‘প্রগতিশীল ইসলামী জোট’ নামে একটি রাজনৈতিক জোট গঠন করেছেন। গত বুধবার রাজধানীতে ১৫-দলীয় এই জোটের আত্মপ্রকাশ ঘটে। তারা সরকারের সঙ্গে থাকতে চায়। জোটের চেয়ারম্যান আউয়াল।


জমি নিয়ে বিরোধের জেরে ২০২১ সালের ১৬ মে মিরপুর ১২ নম্বর সেকশনের সিরামিকস রোডে ৬ বছর বয়সী শিশু সন্তানের সামনে সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। পিবিআই, গোয়েন্দা পুলিশ (ডিবি) ও র‍্যাব সূত্র জানিয়েছে, এই হত্যাকাণ্ড-সংশ্লিষ্ট একটি অডিও ক্লিপও তাদের হাতে আসে। সেখানে শোনা যায়, হত্যাকারীদের একজন আউয়ালকে ফোন করে বলছেন, ‘স্যার, ফিনিশ।’


এই কথোপকথন পরীক্ষা করে পুলিশ ও র‍্যাব নিশ্চিত হয়, কণ্ঠটি সুমন ব্যাপারী নামের এক ব্যক্তির। তিনি সাহিনুদ্দিন হত্যা মামলার আসামি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও