কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


আলু–পেঁয়াজ–ডিমের বেঁধে দেওয়া দাম কেবল কাগজে

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে সরকার আলু, পেঁয়াজ ও ডিমের দাম বেঁধে দিলেও সেই দামে পণ্য মিলছে না বাজারে। গতকাল শুক্রবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, প্রায় সবখানেই নির্ধারিত দামের চেয়ে বাড়তি দামে পণ্যগুলো বিক্রি হচ্ছিল। বেশির ভাগ দোকানেই টাঙানো হয়নি হালনাগাদ মূল্যতালিকা। কিছু দোকানে মূল্যতালিকা থাকলেও নিজেদের ইচ্ছেমতো দামেই বিক্রি করা হয় সব পণ্য। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কয়েকটি বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ীদের জরিমানা করেছে। তবে অভিযানের পর ব্যবসায়ীরা আবার আগের দামেই পণ্য বিক্রি করেছেন।

বাণিজ্য মন্ত্রণালয় গত বৃহস্পতিবার প্রতি কেজি আলুর সর্বোচ্চ খুচরা দাম ৩৫ থেকে ৩৬ টাকা, প্রতি কেজি দেশি পেঁয়াজ ৬৪ থেকে ৬৫ টাকা এবং ফার্মের মুরগির প্রতিটি ডিমের দাম ১২ টাকা নির্ধারণ করে। তবে গতকাল বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, আলু প্রতি কেজি ৪২-৫০ টাকা, পেঁয়াজ ৭০-৮০ টাকা এবং ডিম ১৩-১৪ টাকা দরে বিক্রি হয়েছে। 

পণ্যমূল্যের ক্ষেত্রে কিছুটা ব্যতিক্রম কারওয়ান বাজার। এই বাজারের কিছু দোকানে ডিম ও তেল সরকার-নির্ধারিত দামে বিক্রি হতে দেখা যায়। তবে পেঁয়াজ ও আলুর দাম সব জায়গায়ই নির্ধারিত দামের চেয়ে অনেক বেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন