কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট: রেকর্ড বহিষ্কার ছাত্রলীগে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:০৪

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুর ঘটনায় ফেসবুকে পোস্ট দেওয়ায় ছাত্রলীগের চারশ’র মতো নেতাকর্মীকে বহিষ্কার বা অব্যাহতি দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগের ৭৫ বছরের ইতিহাসে কোনও একটি ইস্যুতে এত বড় বহিষ্কার বা অব্যাহতির ঘটনা ঘটেনি।


এই বহিষ্কার বা অব্যাহতির রেকর্ড ভাবিয়ে তুলছে অসাম্প্রদায়িক চেতনা লালন করা সংগঠনটির সাবেক ও বর্তমান নেতাদের। আওয়ামী লীগের নেতারাও বলছেন, টনক নাড়িয়ে দেওয়া এই ঘটনায় ব্যবস্থা নেওয়া হলেও আগামীতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।


সাঈদীর মৃত্যুর ঘটনায় ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) পর্যন্ত ছাত্রলীগের চারশ’র মতো নেতাকর্মীকে বহিষ্কার বা অব্যাহতি দেওয়া হয়েছে বলে সংগঠনটির একটি সূত্রে জানা গেছে। তবে এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ বাংলা ট্রিবিউনকে বলেন, এখন পর্যন্ত আমরা ৩০০ প্লাস নেতাকর্মীকে অব্যাহতি ও বহিষ্কারের তথ্য পেয়েছি। এটি প্রকৃত সংখ্যা বলা যাবে না। অব্যাহতি ও বহিষ্কারের ঘটনা মহানগর, জেলা, উপজেলা ও শিক্ষাপ্রতিষ্ঠানে ঘটনায় সব তথ্য আমাদের কাছে পৌঁছায়নি। সেই বিবেচনায় এই সংখ্যাটা আরও বেশি হতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও