কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেখ হাসিনার রাজনীতিতে শেখ রেহানার অবদান

জাগো নিউজ ২৪ মো. শফিকুল ইসলাম প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৫

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট কন্যা শেখ রেহেনার আজ জন্মদিন। জন্মদিনে তাকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের অধিকাংশ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল, যা ছিল জাতির জন্য লজ্জাকর।


সেই ভয়ংকর সময়ে বিদেশে অবস্থান করার কারণে বঙ্গবন্ধুর দুই আদরের কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহেনা ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান। এরপর নানা উত্থান পতনের মধ্য দিয়ে শেখ হাসিনা তার বাবার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশের রাজনীতির নেতৃত্বে আসেন, যা আমাদের জন্য ছিল পরম পাওয়া। সেই প্রিয় মানুষ ও নেত্রীকে সর্বদা সহযোগিতা ও সমর্থন করে যাচ্ছেন শেখ রেহানা।


১৯৮১ সালে সর্বসম্মতিক্রমে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। দীর্ঘ ছয় বছরের নির্বাসিত জীবন শেষ করে ১৭ মে ১৯৮১ সালে তিনি নিজ দেশে ফিরে আসেন। ওইদিন ঐতিহাসিক দিন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয় অর্জনের পর ৭ জানুয়ারি ২০১৯ সালে চতুর্থ বারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা। এর আগে তিনি তিনবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও