কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


স্মার্টফোনের স্ক্রিন কালো হলে যা করবেন

হঠাৎ করে অনেকেরই স্মার্টফোনের স্ক্রিন কালো হয়ে যেতে পারে। স্ক্রিন ব্ল্যাকআউট হওয়ার সঙ্গে সঙ্গে ঘাবড়ে যাওয়ার কিছু নেই। একটু চেষ্টা করলে খুব সহজেই বাড়িতে বসেই এটা ঠিক করতে পারবেন।

ফোনে যদি এই সমস্যা হয় তাহলে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। কিছুক্ষণ অপেক্ষার পরও যদি ঠিক না হয় তাহলে পুরনো অ্যাপ স্ক্রিন ব্ল্যাক আউট হওয়ার সবচেয়ে বড় কারণ অ্যাপ। মাইক্রো এসডি কার্ডের কারণেও সমস্যা হতে পারে। অনেক সময় নিজেদের ফোনে ইনস্টল করা মাইক্রো এসডি কার্ডও সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। সেই কার্ডে ইউজাররা অন্য ফোন বা পিসি থেকে মিউজিক, ফটো, ভিডিও ইত্যাদি ট্রান্সফার করেন। এ কারণে ভাইরাস এসে ফোন নষ্ট করতে শুরু করে। একই সঙ্গে সেই কার্ডটি নষ্ট হয়ে গেলে ফোনের স্ক্রিন কালো হয়ে যাবে।

ভাইরাস থেকে ব্ল্যাকআউট অনেক সময় ইন্টারনেট সার্ফিং বা ডেটা ট্রান্সফারের সময় ফোনে ভাইরাস আসতে পারে। যা ফোনে সমস্যা তৈরি করতে পারে। যদি ফোনের স্ক্রিন ব্ল্যাকআউট হয়ে যায়, তাহলে সেই ফোনে ভাইরাস থাকার সম্ভাবনা রয়েছে। ব্যাটারিতে সমস্যা হতে পারে আজকাল বেশিরভাগ ফোনই ইউনিবডিসহ আসে। যার কারণে স্ক্রিন ব্ল্যাকআউটের সমস্যা হয় এবং অনেকেই এই সম্পর্কে জানেন না। যদি কারও ফোনে অ্যাপগুলোর কারণে কোনো সমস্যা না হয়, তাহলে সম্ভবত ব্যাটারির কারণে সেই ফোনের স্ক্রিন কালো হয়ে যেতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন