কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নির্মাণশ্রমিক কামরুলের পরামর্শ ও পরিকল্পনায় খুন হলো কিশোর নূর নবী

প্রথম আলো চট্টগ্রাম প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৬

বন্ধুর জন্মদিন উদ্‌যাপনের কথা বলে ঢাকা থেকে চট্টগ্রামে এনে ১৪ বছর বয়সী কিশোর নূর নবীকে হত্যার মূল পরিকল্পনাকারী ও পরামর্শদাতা কামরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। ৩২ বছর বয়সী কামরুল ইসলাম পেশায় নির্মাণশ্রমিক। গতকাল শনিবার রাতে চট্টগ্রামের মিরসরাইয়ের মিঠাছড়া এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।


খুনের পরিকল্পনার কথা স্বীকার করে কামরুল ইসলাম পুলিশকে বলেন, টাকার জন্যই আরেক কিশোরকে দিয়ে নূর নবীকে চট্টগ্রামে ডেকে আনেন তিনি। মুক্তিপণের টাকা না পাওয়ায় ও ধরা পড়ে যাওয়ার ভয়ে তাকে হত্যা করা হয়। খুনে নূর নবীর বন্ধু ১৬ বছর বয়সীর কিশোরের সঙ্গে তিনিও অংশ নেন।


ট্টগ্রামের পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা আজ রোববার সকালে প্রথম আলোকে বলেন, ঢাকায় দুই কিশোরের প্রতিবেশী ছিলেন নির্মাণশ্রমিক কামরুল ইসলাম। হত্যায় অংশ নেওয়া ১৬ বছর বয়সী কিশোর তার মায়ের ২০ হাজার টাকা চুরি করেছিল। এই টাকা কীভাবে মাকে ফিরিয়ে দেবে, কামরুলের কাছে সেই পরামর্শ চায় সে। তখন কামরুল তাকে তার কিশোর বন্ধু নূর নবীকে কৌশলে জন্মদিন উদ্‌যাপনের কথা বলে প্রথমে তার গ্রামের বাড়ি ফেনী ও পরে চট্টগ্রাম নিয়ে যাওয়ার পরামর্শ দেন। নিজে ধরা পড়ার ভয়ে ফেনীতে কোনো ঘটনা ঘটাননি কামরুল। পরে চট্টগ্রাম নিয়ে গিয়ে মুক্তিপণের টাকা না পেয়ে নিজেরা ধরা পড়ার আশঙ্কায় নূর নবীকে খুন করেন তাঁরা। ১৬ বছর বয়সী ওই কিশোর নূর নবীকে ছুরিকাঘাত করে। তার আগে কামরুল ইট দিয়ে তার মাথায় আঘাত করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও