কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এটা কি বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার ‘কৌশল’?

প্রথম আলো সোহরাব হাসান প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০৬

আওয়ামী লীগের নেতাদের বক্তৃতা-বিবৃতিতে মনে হয়, বিএনপি নামের দলটির নেতা-কর্মীরা অতিশয় নিরীহ, রাজপথ গরম করার মতো আন্দোলনের শক্তি-সামর্থ্য তাঁদের নেই। এ কারণে বিএনপির পদযাত্রাকে তাঁরা ‘মরণযাত্রা’, গণমিছিলকে ‘শোকমিছিল’ বলে উপহাস করেন। 


অন্যদিকে পুলিশ ও ক্ষমতাসীন দলের স্থানীয় নেতারা বিএনপির নেতা-কর্মীদের নামে যেভাবে একের পর এক মামলা দিয়ে যাচ্ছেন, তাতে মনে হবে বিএনপির মতো দুর্ধর্ষ, দুর্বিনীত ও নাশকতা সৃষ্টিকারী দল বাংলাদেশে দ্বিতীয়টি নেই। কোনটি সত্য? 


নির্বাচনের আগে দেওয়া মামলার কারণ ব্যাখ্যার আগে দু-একটি উদাহরণ তুলে ধরা যেতে পারে। গত ২৯ আগস্ট রাতে আটক হন জামালপুর শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক মমিনুর রহমান। পরের দিন নাশকতার মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ। ২ সেপ্টেম্বর অপর একটি মামলায় আসামি করা হয় মমিনুরকে। সেই মামলার এজাহার বলছে, ১ সেপ্টেম্বর রাতে নাশকতার উদ্দেশ্যে জামালপুর শহরের একটি মাঠে গিয়েছিলেন মমিনুর।


ডিবি পুলিশের মামলার ভাষ্য অনুযায়ী, মমিনুর কারাগার থেকে বেরিয়ে গিয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বাস্তবে মমিনুর তখনো কারাগারে ছিলেন, এখনো কারাগারে আছেন। এর আগে একাধিক মামলায় পুলিশ এমন ব্যক্তিকে আসামি করেছে, যিনি অনেক আগেই মারা গেছেন। এই হলো বাংলাদেশ পুলিশ বাহিনীর কতিপয় অতি উৎসাহী কর্মকর্তার পেশাগত দায়িত্ব ও দক্ষতার নজির। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও