কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বাংলাদেশে ‘জওয়ান’, দেশীয় সিনেমা ঝুঁকিতে পড়ল কি

শাহরুখ খান অভিনীত হালের আলোচিত হিন্দি সিনেমা ‘জওয়ান’ বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সের কয়েকটি শাখায় ও যমুনা ব্লকবাস্টারস সিনেমাসে মুক্তি পেয়েছে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে দেশের প্রায় ৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

এদিকে ভারত থেকে আমদানি করা এই ছবির কারণে পিছু হটেছে দেশীয় সিনেমা। শুক্রবার ‘অন্তর্জাল’, ‘দুঃসাহসী খোকা’ ও ‘সুজন মাঝি’ নামের তিনটি বাংলা সিনেমা মুক্তি পাওয়া কথা ছিল। কিন্তু একই দিনে ‘জওয়ান’ মুক্তির খবরে ‘অন্তর্জাল’ ও ‘দুঃসাহসী খোকা’ ছবি দুটির মুক্তি পিছিয়ে গেছে।  

দেশীয় ছবির এই পিছু হটাকে কেউ কেউ ভালো চোখে দেখছেন না। তাঁদের আশংকা, বলিউডের নামী শিল্পী–কলাকুশলীদের বড় বাজেটের ছবির সঙ্গে দেশীয় ছবি কুলিয়ে উঠতে পারবে না। তাঁদের ধারণা এভাবে এক–দুই মাস অন্তর এ ধরনের বড় বাজেটের ছবি মুক্তি দেশীয় ছবির জন্য ঝুঁকিও তৈরি হতে পারে। তবে বিষয়টি নিয়ে চলচ্চিত্র–সংশ্লিষ্টদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া আছে। কেউ কেউ বলছেন, ঈদ উৎসব ছাড়া দেশীয় সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে দর্শক আসছেন না। এমন পরিস্থিতিতে আমদানি করা ভারতীয় সিনেমা হল সারা বছরে মালিকদের জন্য ভরসা। এতে সারা বছর দর্শক হলমুখী হওয়ার একটি চর্চাও তৈরি হবে। একসময় দেশীয় সিনেমাতেও এর ইতিবাচক প্রভাব ফেলবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন