কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টাকা গুনতে বলে কয়েক সেকেন্ডে মানুষকে বোকা বানান তাঁরা

প্রথম আলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয় প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩৫

মাত্র কয়েক সেকেন্ডে অনলাইনে ফোন বিক্রির বিজ্ঞাপন দেওয়া ব্যক্তিকে বোকা বানান তাঁরা। এমন একটি চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার বিভাগ।


গোয়েন্দা পুলিশের সাইবার বিভাগ সূত্র জানায়, অনলাইনে দামি মুঠোফোন বিক্রির বিজ্ঞাপন দেখলেই বিক্রেতার সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। দরদাম করে মূল্য নির্ধারণের পর তিনজন মিলে ক্রেতা সেজে মুঠোফোন কিনতে যান। দেখেশুনে মুঠোফোন কেনার পর টাকাও পরিশোধ করা হয়।


পকেট থেকে টাকার বান্ডিল বের করে রবার খুলে মুঠোফোনের মালিককে টাকা গুনতে বলেন। গণনা শেষ হলে টাকায় রবার লাগিয়ে দেওয়ার কথা বলে আবার ফেরত নেওয়া হয়। টাকা ফেরত নেওয়ার পর নানা কথা জিজ্ঞেস করে মুঠোফোনের মালিককে ব্যস্ত রাখেন দুজন।


এই সুযোগে আসল এক হাজার টাকার বান্ডিল পরিবর্তন করে আরেকটি টাকার বান্ডিল দেওয়া হয়। সেই বান্ডিলের ওপর ও নিচে এক হাজার টাকার নোট থাকলেও ভেতরে পুরোনো ২০ টাকার নোট ঢুকিয়ে দেওয়া হয়। এই অদলবদলের কাজটি হয় মাত্র কয়েক সেকেন্ডে।


এভাবে ক্রেতা সেজে মুঠোফোন মালিকদের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসা একটি চক্রের বিরুদ্ধে গত ১০ আগস্ট ঢাকার রমনা থানায় মামলা করেন এক ভুক্তভোগী। সেই মামলা তদন্তে নেমে চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। গত ১২ আগস্ট রাজধানীর বংশাল ও ভাটারা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও