কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওয়ানডে ক্রিকেটই সবচেয়ে কঠিন লাগে সূর্যকুমারের

ডেইলি স্টার প্রকাশিত: ২৯ আগস্ট ২০২৩, ১১:৪৭

টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি বিশ্বের এক নম্বর ব্যাটার। তার রেকর্ড রীতিমতো ঈর্ষনীয়। কিন্তু সাদা বলের আরেক সংস্করণ ওয়ানডেতে আবার তাল মেলাতে পারেন না সূর্যকুমার যাদব। ভারতের এই ডানহাতি ব্যাটারের কাছে ওয়ানডে আপাতত সবচেয়ে কঠিন মঞ্চ। এশিয়া কাপের আগে ওয়ানডের ধাঁধা নিরসনে তিনি কাজ করছেন প্রচুর।


টি-টোয়েন্টিতে যেখানে  ৫৩ ম্যাচ খেলে ৪৬.০২ গড় আর ১৭২.৭০ স্ট্রাইকরেটে ১ হাজার ৮৪১ রান করেছেন। ওয়ানডেতে সেখানে পরিসংখ্যান বেশ বিবর্ণ। ২৬ ম্যাচে ১০১.৩৮ স্ট্রাইকরেট রাখতে পারলেও ৫১১ রান তুলেছেন স্রেফ ২৪.৩৩ গড়ে। তার লিস্ট-এ ক্রিকেটের গড়ও আহামরি না, ৩৩.৯৮। চার নম্বরে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি।


সূর্যকুমারকে ওয়ানডে দলে নেওয়ায় তাই সমালোচনা হয়েছে বিস্তর। তবে টি-টোয়েন্টির ভাবমূর্তি দিয়ে এশিয়া কাপও খেলবেন তিনি। তবে ঠিকই জানেন এবারই হয়ত শেষ সুযোগ। এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেলে স্টার স্পোর্টসের সঙ্গে আলাপে জানান ওয়ানডেতে রানের উপায় বের করতে কাজ করছেন কোচ রাহুল দ্রাবিড়। দুই সিনিয়র ক্রিকেটার বিরাট কোহলি আর রোহিত শর্মার সঙ্গে,  'একদিনের ম্যাচে ভারসাম্য রাখা আসল। এজন্য আমি অনেক অনুশীলন করছি। এরসঙ্গে রাহুল ভাই, রোহিত ভাই, বিরাট ভাইয়ের পরামর্শ নিচ্ছি। আশা করছি তাড়াতাড়ি ওয়ানডেতে রান পাব।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও