কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


‘প্রিয় লিয়াম, এবার আপনি অবসর নিন’

বয়স ৭০ ছাড়িয়েছে, তবে এখনো পুরোদমে অভিনয়টা চালিয়ে যাচ্ছেন লিয়াম নিসন। তিনি নিজে অবসর নিয়ে ভাবছেন—এমন কিছু শোনা যায়নি। তবে অভিনেতাকে অবসর নিতে বলছেন সমালোচকেরা। বিশেষ করে অ্যাকশন সিনেমা থেকে। সমালোচকদের এই মন্তব্য এসেছে বিরক্তি থেকে। তাঁর সর্বশেষ সিনেমা ‘রেট্রিবিউশন’কে রীতিমতো ধুয়ে দিয়েছেন সমালোচকেরা। কেউ কেউ তো আগবাড়িয়ে বলেই দিয়েছেন, ‘প্রিয় লিয়াম, এবার আপনি অবসর নিন।’

প্রায় পাঁচ দশকের দীর্ঘ ক্যারিয়ারে স্টিভেন স্পিলবার্গ, মার্টিন স্করসেজির মতো পরিচালকের সঙ্গে কাজ করেছেন। অস্কার, টনি, বাফটা, গোল্ডেন গ্লোব—বড় বড় পুরস্কারে মনোনয়ন পেয়েছেন। সেই অভিনেতাকেই কেন অবসর নিতে বলছেন সমালোচকেরা? সেটা জানতে পেছন ফিরে যেতে হবে বছর পনেরো। ২০০৮ সালে ‘টেকেন’ সিনেমা করেই নিসনের ‘সর্বনাশ’-এর শুরু। লুক বেসোঁর লেখা সিনেমাটি ব্যবসায়িক সাফল্য পায়, সমালোচকেরাও প্রশংসা করেন।

কিন্তু এই সিনেমার পর প্রযোজক-পরিচালকেরা যেন নতুন এক অ্যাকশন হিরো খুঁজে পেলেন। এরপর যা হলো, তা হয়তো খোদ অভিনেতা নিজেও ভাবেননি। ফি বছরই একের পর এক অ্যাকশন-থ্রিলার সিনেমায় দেখা গেল তাঁকে। যার বেশির ভাগই সেই টেকেন সিনেমার পুনরাবৃত্তি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন