কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কেমন আছেন ‘চাঁদনী’,‘চোখে চোখে’ সিনেমার নায়িকা শাবনাজ

প্রথম আলো প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৩, ১৩:৪৩

‘চাঁদনী’ ছবির চাঁদনীর কথা নিশ্চয় মনে আছে। ১৯৯১ সালে এহতেশাম পরিচালিত সেই ছবিতে চাঁদনী চরিত্রে অভিনয় করেই রীতিমতো সাড়া ফেলে দেন শাবনাজ। ১৬ বছর ধরে তিনি নেই চলচ্চিত্রে। স্বামী, সন্তান আর সংসার নিয়েই ব্যস্ত। থাকেন ঢাকার উত্তরায়।


নব্বইয়ের দশকের জনপ্রিয় এই চিত্রনায়িকার মন ভালো নেই। ১৮ আগস্ট তাঁর মা আঞ্জুমান নাহার মারা গেছেন। জানা গেছে, আঞ্জুমান নাহার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। শাবনাজের স্বামী চিত্রনায়ক নাঈম প্রথম আলোকে বলেন, ‘আমার শাশুড়ি দীর্ঘ সময় ধরেই অসুস্থ ছিলেন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া নিয়ে আসার মধ্যে থাকতে হতো। মূলত হার্টের সমস্যা ছিল সবচেয়ে বেশি। হার্ট একদমই দুর্বল হয়ে যায়। বয়স বেশি হওয়ায় চেষ্টা করেও পেসমেকার লাগানো যাচ্ছিল না। ১০ দিনের মতো তিনি হাসপাতালেই ভর্তি ছিলেন।’


চলচ্চিত্রে অভিনয় ছাড়া নাটকেও অভিনয় করেছিলেন শাবনাজ। দুটো মাধ্যম থেকেই এখন আড়ালে তিনি। আড়ালে থাকা শাবনাজের হঠাৎ দেখা মেলে চলচ্চিত্র কিংবা নাটকসংশ্লিষ্ট কিছু ঘরোয়া আয়োজনে। চলতি মাসের শুরুতে শাবনাজের সঙ্গে কথা হয়। শাবনাজের সঙ্গে দেখা হয়েছিল গুলশানে, প্রয়াত গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের কন্যা দিঠি আনোয়ারের বাসা। কথায় কথায় শাবনাজ জানালেন, নিজেকে এখন একেবারে অন্য এক জীবনের বাসিন্দা করে রেখেছেন, যে জীবনে সংসার, স্বামী ও সন্তান ছাড়া অন্য কিছু ভাবতে চান না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও