কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্বকাপ পরে, এখন সাকিবের ভাবনায় এশিয়া কাপ

প্রথম আলো প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৩, ১৭:৪৪

ওয়ানডে দলের অধিনায়কত্ব নতুন করে পেয়েছেন ১১ আগস্ট। দেশের ক্রিকেটে তখন এ নিয়েই সব আলোচনা চলছিল। কিন্তু কেন্দ্রীয় চরিত্র হয়েও সাকিব ছিলেন সে আলোচনার বাইরে। বিদেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলায় ব্যস্ত ছিলেন বলে অধিনায়কত্ব পাওয়ার আনুষ্ঠানিক প্রতিক্রিয়াও জানা যায়নি তাঁর কাছ থেকে। পরে বিচ্ছিন্নভাবে দুই-এক জায়গায় এ নিয়ে কথা বললেও সেসব বক্তব্যে অধিনায়ক সাকিবের চিন্তাটা পুরোপুরি বোঝা যায়নি।


সেটি বোঝা গেল আজ, যখন এশিয়া কাপ সামনে রেখে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সংবাদ সম্মেলনকক্ষে সাকিব সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে সঙ্গে নিয়ে। যৌথ সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বটা শুরু হয় হাথুরুসিংহেকে দিয়ে। পাশে বসে মনোযোগ দিয়ে কোচের কথা শুনছিলেন সাকিব।


এরপর যখন তাঁর পালা এল, সাকিব জানান, বিশ্বকাপ এখনো তাঁর কাছে দূরের ছবি। আপাতত ভাবনাটা শুধু শ্রীলঙ্কা ও পাকিস্তানে অনুষ্ঠেয় এশিয়া কাপ নিয়ে। আরও নির্দিষ্ট করে বললে গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি নিয়েই।
সাকিব বলেছেন, ‘এখন সবকিছুতেই এশিয়া কাপের ভাবনা। আরও ছোট করে বলতে গেলে, আফগানিস্তান ও শ্রীলঙ্কা নিয়ে ভাবছি। বিশ্বকাপেরটা পরে ভাবা যাবে।’ অন্য এক প্রশ্নের উত্তরে সাকিব বলেন, ‘দুটি আলাদা টুর্নামেন্ট। এশিয়া কাপে ভালো করলে বিশ্বকাপ ভালো হয়ে যাবে, এমন নয়। খারাপ করলেও খারাপ হয়ে যাবে না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও