কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হলিউডে কার আয় কত?

সমকাল প্রকাশিত: ২৪ আগস্ট ২০২৩, ১০:০১

হলিউডে প্রতি বছর হাজার হাজার কোটি টাকার সিনেমা নির্মিত হয়, আবার সেই লগ্নি কয়েক গুণ লাভসহ উঠে আসে। এই ইন্ডাস্ট্রির বাজারের বিস্তৃতি প্রায় ১ ট্রিলিয়ন মার্কিন ডলার। সিনেমা হলের পাশাপাশি ওটিটি থেকেও আসে মিলিয়ন ডলার। হলিউডে কাজ করা তারকাদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক কার? ২০২২ সালের জরিপ অনুযায়ী একটি সিনেমার জন্য সর্বোচ্চ পারিশ্রমিক কিংবা অর্থ পাওয়া অভিনেতার তালিকা রইল এখানে–


টম ক্রুজ : তাঁর বয়সটা এখন ৬১। এখনও স্টান্ট আর অ্যাকশনে নিজেকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টায় হলিউড তারকা টম ক্রুজ। সুদর্শন, সঙ্গে দুর্দান্ত অ্যাকশনে ভরপুর সিনেমার জন্য তিনি জনপ্রিয়। গেল বছর মুক্তি পাওয়া ‘টপ গান: ম্যাভরিক’ সিনেমা থেকে তিনি ১০০ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছেন, যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার কোটি টাকারও বেশি! এ ছাড়া চলতি বছর মুক্তি পাওয়া ‘মিশন: ইমপসিবল’ ফ্র্যাঞ্চাইজির সপ্তম সিনেমা ‘মিশন: ইমপসিবল-ডেড রেকনিং পার্ট ওয়ান’ সিনেমার জন্য ১২ থেকে ১৪ মিলিয়ন ডলার পারিশ্রমিক নিয়েছেন টম ক্রুজ, যা ১৩০ থেকে ১৫২ কোটি টাকা।  


লিওনার্দো ডিক্যাপ্রিও : ‘টাইটানিক’ দিয়ে খ্যাতি পেয়েছেন ডিক্যাপ্রিও। এরপর নিজের অভিনয় প্রতিভা দিয়ে জয় করে নেন দর্শকহৃদয়। হয়ে ওঠেন হলিউডের প্রথম সারির অভিনেতা। অস্কারজয়ী এই অভিনেতা ছবিপ্রতি ৩০ মিলিয়ন মার্কিন ডলার বা ৩২৭ কোটি ৮৪ লাখ টাকা পান। 


ব্র্যাড পিট : অভিনয়গুণে অনন্য তিনি, যার সুবাদে দু’বার পেয়েছেন অস্কার। হলিউডের সুদর্শন অভিনেতাদের মধ্যে প্রথমেই তাঁর নাম উচ্চারিত হয়। এ অভিনেতার পারিশ্রমিক ৩০ মিলিয়ন ডলার।


কিয়ানু রিভস : হলিউডের অন্যতম অভিনেতা তিনি। জনপ্রিয় এই অভিনেতা ‘দ্য ম্যাট্রিক্স’ সিরিজের তিনটি চলচ্চিত্রের জন্য আনুমানিক ২৫০ মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়েছিলেন।


সান্দ্রা বুলক : এই তালিকায় একমাত্র মেয়ে হিসেবে চলে আসবে সান্দ্রা বুলকের নাম। গ্র্যাভিটির জন্য এই হলিউড অভিনেত্রীকে ২০ মিলিয়ন ডলার দেওয়া হয়েছিল। তবে তাঁর আয়ের সবচেয়ে বড় অংশটি আসে সিনেমার বক্স অফিস কালেকশন থেকে। তিনি যে সিনেমাতে অভিনয় করেন, সেটির আয়ের ১৫ শতাংশ নেন তিনি; যা বেশ মোটা অঙ্কে গিয়ে ঠেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও