কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বান্দরবান-লামা সড়কে যোগাযোগ বন্ধ ১৬ দিন

ডেইলি স্টার বান্দরবান প্রকাশিত: ২২ আগস্ট ২০২৩, ১৫:৫০

বান্দরবানে ভারী বৃষ্টি ও বন্যায় অভ্যন্তরীণ সড়কের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পাহাড় ধস ও সড়কের দুই পাশের মাটি সরে যাওয়ায় যোগাযোগ ঝুঁকিপূর্ণ হওয়ায় গত ৭ আগস্ট থেকে বান্দরবান-সুয়ালক-লামা অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ বন্ধ আছে।


চলতি মাসের প্রথম সপ্তাহে ৭ দিনের টানা অতি বৃষ্টিপাতের কারণে বান্দরবান জেলা সদরের সঙ্গে জেলার প্রায় সবগুলো উপজেলার সড়ক যোগাযোগ ক্ষয়ক্ষতি হয়।


পাহাড় ধস, সড়কের দুই পাশের মাটি সরে গিয়ে মাঝে বড় ফাটল, রাস্তার একপাশ ধসে যাওয়ার মতো দৃশ্য চোখে পড়বে জেলার লামা -সুয়ালক, হলুদিয়া-ভাগ্যকুল, থানচি-বলিপাড়া, রুমা-পলিকা পাড়া, আলীকদম-দোছড়ি, নাইক্ষ্যংছড়ি-আলীকদম, নাইক্ষ্যংছড়ি- তুম্ব্রু, গাজালিয়া-ফাইতং, রোয়াংছড়ি, কালাঘাটা-তারাছা, লোইরাগইং, খানসামা, বাগমারা সড়কসহ অভ্যন্তরীণ সড়কগুলোতে।


গত রোববার সরেজমিনে গিয়ে দেখা যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বান্দরবান-লামা অভ্যন্তরীণ ৫৬ কিলোমিটার সড়ক। এই সড়কে বাস চলাচল না করলেও মোটর সাইকেল, সিএনজি অটোরিকশা, জিপ এবং ব্যক্তিগত গাড়ি চলাচল করে। তবে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়ে দুই সপ্তাহের বেশি সময় ধরে এই সড়কে যান চলাচল বন্ধ।  


টংকাবতী ইউনিয়নের চেয়ারম্যান মায়াং ম্রো প্রদীপ জানান, বান্দরবান জেলার ৩৪টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে তার ইউনিয়ন। টানা ৭ দিন ভারী বৃষ্টিপাতের কারণে টংকাবতী ইউনিয়নে পাহাড় ধস হয়েছে। পাহাড় ধসে দুজন মারা গেছে, সড়কের উপর পাহাড় ধসে রাস্তা চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া জুম চাষের ধান খেত, ফলের বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও