কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আওয়ামী লীগের রাখঢাক নেই: শেখ হাসিনা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩, ১৯:০৩

জনগণের জন্য কাজ করায় আওয়ামী লীগকে কোনও তথ্য গোপন করতে হয় না বলে মন্তব্য করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি বলেছেন, “আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে। আওয়ামী লীগের কোনও রাখঢাক (গোপনীয়) কিছু নেই। কোনও তথ্য ফাঁস হয়ে যাবে, সেই চিন্তা আমাদের নেই। আমরা যা করব-সম্পূর্ণভাবে জনগণকে জানিয়ে জনগণের সাথে সম্পৃক্ত থেকেই করব। জনগণের কল্যাণ করাটাই আওয়ামী লীগের লক্ষ্য এবং সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।”


প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ঢাকার আগারগাঁওয়ে নবনির্মিত বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভবন ও তথ্য কমিশন ভবন উদ্বোধনকালে এসব কথা বলেন। এছাড়া তিনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) কমপ্লেক্সেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বলে জানিয়েছে বাসস।


তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে তার সরকারের প্রচেষ্টার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “তথ্য চাওয়া এবং তথ্য পাওয়া মানুষের অধিকার। সেই অধিকার আমরা নিশ্চিত করতে পেরেছি এবং এখন মানুষ কোনও তথ্য চাইলে তা পেতে পারে।”


প্রধানমন্ত্রী জানান, আওয়ামী লীগ ২০০৯ সালে সরকার গঠনের পর নবম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে তথ্য অধিকার আইন পাস করে এবং এর আওতায় তথ্য কমিশন গঠন করে। পাশাপাশি প্রয়োজনীয় জনবল নিয়োগ দেয় এবং কমিশনের নিজস্ব ভবন নির্মাণের পদক্ষেপ গ্রহণ করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও