কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এমটিএফইর ফাঁদে সর্বস্বান্ত হাজারো মানুষ

জাগো নিউজ ২৪ নওগাঁ প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩, ০৯:৪১

নওগাঁয় ‘এমটিএফই’ নামে একটি অ্যাপের মাধ্যমে লাখ লাখ টাকা বিনিয়োগ করে দ্রুত আয় করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন হাজারো মানুষ। একসময় শহর কিংবা গ্রাম সব জায়গায় ছড়িয়ে পড়ে এই অ্যাপটি। এতে টাকা বিনিয়োগ করে দ্রুত আয় করার স্বপ্ন দেখছিলেন সাধারণ মানুষ। কিন্তু হঠাৎ অ্যাপটি থেকে টাকা ওঠাতে না পেরে লাখ লাখ টাকা বিনিয়োগ করা মানুষগুলো এখন সর্বস্বান্ত। উল্টো তাদের ঋণের বোঝা ধরিয়ে দিয়েছে এমটিএফই।


জানা গেছে, বিদেশি অ্যাপ মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ গ্রুপ (এমটিএফই) একটি অনলাইন ট্রেডিংভিত্তিক প্রতিষ্ঠান। এমটিএফই অ্যাপটি চালু থাকা অবস্থায় অ্যাকাউন্ট চালু করার জন্য সর্বনিম্ন ২৬ ডলারের সমপরিমাণ টাকা বিনিয়োগ করতে হতো। সেই টাকা বিনিয়োগ করলে প্রতিদিন পাওয়া যাবে নির্দিষ্ট পরিমাণ টাকা। আর এসব প্রলোভন দেখিয়ে প্রচারণা চালান কিছু যুবক। আর এতেই হুমড়ি খেয়ে অ্যাপটিতে অ্যাকাউন্ট খোলেন বিভিন্ন পেশার মানুষ।


সেই অ্যাকাউন্টে কেউ জমি বন্ধক রেখে, কেউবা জমানো টাকা আবার কেউবা বিভিন্ন এনজিও থেকে ধারদেনা করে লাখ লাখ টাকা বিনিয়োগ করেছিলেন। গোটা জেলায় কয়েকজন এমটিএফই অ্যাপের সিও হিসেবে কাজও করতেন। কাউকে অ্যাকাউন্ট খুলে দিলে কোম্পানি থেকে তাদের কমিশন দেওয়া হতো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও