কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হোয়াটসঅ্যাপে এবার এইচডি মানের ছবিও পাঠানো যাবে

প্রথম আলো প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৩, ১৮:০২

হোয়াটসঅ্যাপে শখের বশে বা কাজের প্রয়োজনে উচ্চ রেজল্যুশনের ছবি তোলেন অনেকেই। কিন্তু হোয়াটসঅ্যাপে এইচডি (হাই-ডেফিনেশন) মান বা ফরম্যাটের ছবি পাঠানো যায় না। এর ফলে মাঝেমধ্যেই বিড়ম্বনার মুখোমুখি হতে হয়। সমস্যা সমাধানে ‘এইচডি’ ফরম্যাটের ছবি পাঠানোর সুবিধা যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ এক ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছেন।


এইচডি মানের ছবি আদান-প্রদানের সুযোগ দিতে দীর্ঘদিন ধরেই পরীক্ষা চালাচ্ছিল হোয়াটসঅ্যাপ। এবার আনুষ্ঠানিকভাবে এ সুবিধা চালুর ঘোষণা দিল ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি। নতুন এ সুবিধা আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ফোনের পাশাপাশি কম্পিউটার থেকেও ব্যবহার করা যাবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা ব্যবহার করতে পারবেন।


নতুন এ সুবিধায় হোয়াটসঅ্যাপে ছবি পাঠানোর আগে ‘এইচডি’ বাটন দেখা যাবে। বাটনটিতে ক্লিক করলে ছবির মান পরিবর্তনের জন্য ‘এইচডি কোয়ালিটি’ ও ‘স্ট্যান্ডার্ড কোয়ালিটি’ নামের দুটি অপশন দেখা যাবে। এইচডি কোয়ালিটি অপশনে ক্লিক করে ছবি নির্বাচন করলেই এইচডি ফরম্যাটের ছবি পাঠানো যাবে। অল্প কিছুদিনের মধ্যে ছবির পাশাপাশি এইচডি মানের ভিডিও পাঠানোর সুযোগও চালু করা হবে বলে জানিয়েছে মেটা।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও