কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইমরানের পাশে দাঁড়ালেন ওয়াসিম আকরাম

আরটিভি প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৩, ১১:৪৮

ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার ইমরান খান। তার নেতৃত্বেই ১৯৯২ সালে প্রথম এবং একমাত্র ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। এরপর পাকিস্তানের জাতীয় নায়কে পরিণত হন ইমরান। নিজের তুমুল জনপ্রিয়তা দেখে ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে যোগ দেন তিনি। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত দেশটির প্রধানমন্ত্রী ছিলেন সাবেক এই ক্রিকেটার।


১৯৮৭ সালেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছিলেন ইমরান খান। তবে ৯২ বিশ্বকাপের আগে অবসর ভেঙে দলে ফিরে এসে দেশটির হয়ে ইতিহাসেরই জন্ম দিয়েছিলেন তিনি। অধিনায়কত্বের পাশাপাশি পুরো টুর্নামেন্ট জুড়েই সেবার দুর্দান্ত খেলেছিলেন এই অলরাউন্ডার। ক্রিকেট ইতিহাসে ইমরানই একমাত্র ক্রিকেটার যিনি পরবর্তিতে নিজ দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন।


গতবছর পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে গিয়ে প্রধানমন্ত্রীত্ব হারান ইমরান খান। এ বছরের ৯ই মে প্রথমবারের মতো গ্রেফতার হন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এই নেতা। এরপর প্রধানমন্ত্রী থাকাকালে সরকারি জিনিসপত্র বিক্রির দায়ে গত ৫ আগস্ট দ্বিতীয়বারের মতো গ্রেফতার হন তিনি। দেশটির আদালত তাকে ৩ বছরের সাজা দেন। এমনকি তাকে পাঁচ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও