কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বায়তুল মোকাররমে সাঈদীর গায়েবানা জানাজার চেষ্টা, পুলিশের ওপর হামলা

বাংলা ট্রিবিউন বায়তুল মোকাররম মসজিদ প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৩, ১৬:০২

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভেতরে শোক দিবসের দোয়ার সময় একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা পড়ার চেষ্টা করে কিছু মানুষ। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়াও হয়েছে। পরে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়লে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় বেশ কয়েকজনকে আটক করা হয়। মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।


পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শোক দিবসের দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছিল। এমন সময় দেলাওয়ার হোসাইন সাঈদীর অনুসারী ও জামায়াতে ইসলামী বাংলাদেশের সদস্যরা হট্টগোল সৃষ্টি করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে জামায়াতের অনুসারীরা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় কয়েকজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ রয়েছে।


এ প্রসঙ্গে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দীন মিয়া বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় বায়তুল মোকাররম মসজিদে প্রাঙ্গণ এলাকা থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। তবে তদের থানায় এনে যাচাই-বাছাই করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও