কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফেসবুকে নিজের চেহারার আদলে অ্যাভাটার তৈরি করবেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৩, ০৭:৩১

ফেসবুক প্রোফাইলে নিজেদের চেহারার আদলে অ্যাভাটার (ছবি বা ইমোজি) ব্যবহার করেন অনেকে। কেউ আবার বন্ধু বা পরিচিতদের পোস্টে মতামত দেওয়ার সময় বিভিন্ন ধরনের অ্যাভাটার ব্যবহার করেন। ফেসবুকে অ্যাভাটার তৈরির পদ্ধতি দেখে নেওয়া যাক—


অ্যাভাটার তৈরির জন্য ফেসবুক অ্যাপে প্রবেশ করে ওপরের ডান দিকে থাকা মেনু অপশন ট্যাপ করতে হবে। এবার নিচে স্ক্রল করে সি মোর নির্বাচনের পর অ্যাভাটারস অপশন নির্বাচন করতে হবে। অ্যাভাটার তৈরির জন্য প্রথমেই ত্বক ও চুলের রং নির্বাচন করে মুখের গড়ন বেছে নিতে হবে। এরপর নেক্সট বাটনে ট্যাপ করে পছন্দের পোশাক নির্বাচন করতে হবে। এবার নিচে থাকা মোর পারসোনালাইজেশন অপশন থেকে চোখ, নাক, ঠোঁটের গড়ন, চশমা, মেকআপ ও পোশাক নির্বাচন করে ওপরের ডান দিকে থাকা সেভ বাটন ট্যাপ করলেই অ্যাভাটার তৈরি হয়ে যাবে।


ফেসবুক পুরোনো অ্যাভাটার মুছে ফেলে নতুন অ্যাভাটার তৈরি করা যায়। অ্যাভাটার মুছে ফেলার জন্য ফেসবুকের মেনু অপশন ট্যাপ করে সি মোর নির্বাচনের পর অ্যাভাটারস অপশন নির্বাচন করতে হবে। এরপর অ্যাভাটার প্রোফাইল ছবির পাশে ওপরের ডান দিকে থাকা পেনসিল আইকনে ট্যাপ করতে হবে। এবার পরবর্তী পেজে থাকা ডিলিট আইকনে ট্যাপ করলেই একটি পপআপ বার্তা দেখা যাবে। বার্তায় থাকা ডিলিট অপশনে ট্যাপ করলে অ্যাভাটার মুছে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও