কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সর্বজনীন পেনশন কর্মসূচির উদ্বোধন বৃহস্পতিবার

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩, ১৮:৪৯

ঢাকা: আগামী বৃহস্পতিবার (১৭ আগস্ট) সর্বজনীন পেনশন কর্মসূচির উদ্বোধন হতে যাচ্ছে। ভার্চ্যুয়াল পদ্ধতিতে এ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অর্থ মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। অর্থ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।


সূত্রে জানা গেছে, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কথা বিবেচনায় নিয়ে সর্বজনীন পেনশন কর্মসূচি চালু করা হচ্ছে। আপাতত চার শ্রেণির জনগোষ্ঠীর জন্য চার ধরনের পেনশন কর্মসূচি চালু করা হচ্ছে। এগুলোর নাম হচ্ছে- প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাসী। বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী পেনশন কর্মসূচির উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সংযুক্ত থাকবে গোপালগঞ্জ, বাগেরহাট, রংপুর জেলা ও সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস।


এর আগে গত রোববার (১৩ আগস্ট) সর্বজনীন পেনশন বিধিমালা চূড়ান্ত করে গেজেট প্রকাশ করেছে সরকার। গেজেটে ১৮ থেকে ৫০ বছরের বেশি বয়সী সব বাংলাদেশি নাগরিকদের জন্য সর্বজনীন পেনশন স্কিম বিধিমালা-২০২৩ চূড়ান্ত করা হয়েছে। সেই সঙ্গে প্রবাসে থাকা যেসব বাংলাদেশি নাগরিকদের জাতীয় পরিচয়পত্র নেই তারাও এ স্কিমে অংশগ্রহণ করার সুযোগ পাবেন।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও