কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাটিংয়ে গভীরতার ঘাটতি নিয়ে উদ্বিগ্ন দ্রাবিড়

ডেইলি স্টার প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩, ১৭:০৯

৬ষ্ঠ ব্যাটার হিসেবে সূর্যকুমার যাদব আউট হওয়ার পর ক্রিজে এসেছিলেন আর্শ্বদীপ সিং। অর্থাৎ ভারতের টেল এন্ডারে ব্যাট করতে পটু লোকের সংখ্যা ছিল কম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ হারের পর ব্যাটিং গভীরতা নিয়ে সমস্যা খুঁজে পেয়েছেন কোচ রাহুল দ্রাবিড়।


রোববার ফ্লোরিডায় নিচের দিকের ব্যাটারদের থেকে খুব সহায়তা পায়নি ভারত। ৯ উইকেটে ১৬৫ রান নিয়ে তাই আর লড়াই করা হয়নি। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৮ উইকেটে হেরে খুইয়েছে সিরিজ।


সূর্যকুমার (৪৫ বলে ৬১) ছাড়া এদিন বড় ইনিংস খেলতে পারেননি কেউ। নিচের দিকের চার ব্যাটারের উপর কোন ভরসা না থেকেই স্লগ ওভারে আসেনি প্রত্যাশিত রান।


হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে যে স্কোয়াড নিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ভারত সেই স্কোয়াডের সমন্বয়ে সমস্যা দেখছেন খোদ কোচ,  'সম্ভবত আমরা যে স্কোয়াড নিয়ে এসেছি এটা আমাদের একাদশের সমন্বয়ে ফ্লেক্সিবিলিটি আনতে সহায়ক হয়নি। সামনে তাকাতে হলে আমাদের কিছু জায়গায় ভালো করতে হবে। আমাদের ব্যাটিংয়ে গভীরতা বাড়ানো দরকার। আমাদেরকে বোলিং দুর্বল করা যাবে না, বোলিং শক্ত রেখেই ব্যাটিং গভীরতা বাড়াতে হবে।'


'আপনারা যদি দেখেন ওয়েস্ট ইন্ডিজ দলে আলজেরি জোসেফ এগারো নম্বরে নামছে। কাজেই তাদের গভীরতা অনেক বেশি ছিল। এই কারণে আমরা একটা চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। এই সিরিজ আমাদের দেখিয়েছে আমাদের ব্যাটিং গভীরতা বাড়ানো প্রয়োজন।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও