কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হুমকির মুখে পিছপা হব না: তাইওয়ানের ভাইস প্রেসিডেন্ট

প্রথম আলো তাইওয়ান প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩, ১১:৩৩

তাইওয়ানের ভাইস প্রেসিডেন্ট উইলিয়াম লাই বলেছেন, তাঁর দেশ নিরাপদ থাকলে বিশ্ব নিরাপদ। কর্তৃত্ববাদী হুমকির মুখে তাইওয়ান পিছপা হবে না।


চীনের হুমকির মধ্যে যুক্তরাষ্ট্র সফরে গিয়ে সমর্থকদের উদ্দেশে উইলিয়াম লাই এসব কথা বলেছেন।


লাই মূলত প্যারাগুয়ে সফরের উদ্দেশ্যে বেরিয়েছেন। তিনি দেশটির নতুন প্রেসিডেন্ট সান্তিয়াগো পেনার দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন। প্যারাগুয়েতে যাওয়ার পথে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাত্রাবিরতি করছেন লাই। আবার প্যারাগুয়ে থেকে ফেরার পথেও তাঁর যুক্তরাষ্ট্রে যাত্রাবিরতির কথা রয়েছে।


গত শনিবার তাইওয়ান থেকে রওনা দেন লাই। গতকাল রোববার তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছান। নিউইয়র্কে তাঁকে স্বাগত জানিয়ে তাইওয়ানের পতাকা ওড়ান সমর্থকেরা।


নিউইয়র্কে সমর্থকদের একটি মধ্যাহ্নভোজে অংশ নেন তাইওয়ানের ভাইস প্রেসিডেন্ট। সেখানে তিনি বক্তব্য দেন বলে জানায় তাইওয়ানের প্রেসিডেন্টের কার্যালয়।


লাই তাঁর বক্তব্যে বলেছেন, তাইওয়ান নিরাপদ থাকলে বিশ্ব নিরাপদ, তাইওয়ান প্রণালি শান্তিপূর্ণ থাকলে বিশ্ব শান্তিপূর্ণ থাকবে।


তাইওয়ানের ভাইস প্রেসিডেন্ট আরও বলেন, ‘আমরা সঠিক পথেই আছি। কর্তৃত্ববাদের ক্রমবর্ধমান হুমকির কারণে ভয় পাবেন না, পিছপা হবেন না। তাইওয়ানকে গণতন্ত্রের পথে এগিয়ে নিতে আমাদের অবশ্যই সাহসী ও শক্তিশালী হতে হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও