কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছেলের গতিবিধিতে পরিবর্তন দেখলেও জঙ্গি কি না বুঝতে পারেননি বাবা

প্রথম আলো কুলাউড়া প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩, ০৮:০৩

জঙ্গি সন্দেহে মৌলভীবাজারের কুলাউড়ার ‘জঙ্গি আস্তানা’ থেকে গ্রেপ্তার হয়েছেন পাবনার শাপলা বেগম (২২) ও তাঁর দুই শিশুকন্যা। ১৫ দিন আগে স্বামী মাহতাব হোসেনের (৩৫) সঙ্গে হুট করে নিখোঁজ হন শাপলা। এর পর থেকে তাঁরা স্বজনদের সঙ্গেও কোনো যোগাযোগ রাখেননি। তাঁরা মাঝেমধ্যে কাজের কথা বলে উধাও হতেন। রোববার স্বজন ও প্রতিবেশীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।


মাহতাব-শাপলা দম্পতির বাড়ি পাবনার আটঘরিয়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে। মাহাতাবের বাবার নাম হাবিবুর মণ্ডল। তাঁরা বাবা-ছেলে দুজনই পেশায় ভ্যানচালক।


হাবিবুর মণ্ডল প্রথম আলোকে বলেন, তিনি গরিব মানুষ। ভ্যান চালিয়ে সংসার চালান। ছেলের গতিবিধিতে পরিবর্তন দেখেছেন। তবে জঙ্গি কি না, তা বুঝতে পারেননি। হুট করেই কাজের কথা বলে ১৫ দিন আগে স্ত্রী-সন্তান নিয়ে বাড়ি থেকে বের হন ছেলে। এরপর তাঁরা কোনো যোগাযোগ করেননি। জঙ্গি আস্তানা থেকে ছেলের স্ত্রী গ্রেপ্তার হওয়ার পর হঠাৎ বিষয়টি জানতে পারেন। তিনি বলেন, ‘ছাওয়াল অন্যায় করলি শাস্তি পাবি, তাতি আমার কোনো কথা নাই। আমার নাতনি দুইডা তো কোনো অপরাধ করে নাই। আমি আমার নাতনিগেরে আমার কাছে আনবের চাই।’


ওই গ্রামে গিয়ে দেখা গেছে, গ্রামের এক পাশে মাহাতাবদের বাড়ি। একটি দোচালা, একটি আধা পাকা টিনের ঘর নিয়ে বাড়িটি। বাড়ির চারদিকে আটকানো। ভেতরে সুনসান। কাউকে সেখানে পাওয়া যায়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও