কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্বস্তিতে খামারিরা, অস্বস্তি ক্রেতার

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৩ আগস্ট ২০২৩, ০৯:২৩

পাবনার ঈশ্বরদীতে প্রতিদিনই বাড়ছে ডিমের দাম। দুই সপ্তাহের ব্যবধানে খুচরা বাজারে হালিপ্রতি দাম বেড়েছে ১২ থেকে ১৬ টাকা। খামারে এখন এক হালি ডিম ৪৮ টাকা, আড়তে ৪৯ টাকা ও খুচরা বাজারে ৫৪ থেকে ৫৬ টাকা। ডিমের দাম হঠাৎ বেড়ে যাওয়ায় খামারিরা স্বস্তিবোধ করলেও ক্ষোভ প্রকাশ করেন ক্রেতারা।


খামারিরা জানান, দুই সপ্তাহ আগে প্রতি হালি ডিম ৪০ থেকে ৪১ টাকায় বিক্রি হয়েছে। এরপর ধীরে ধীরে দাম বাড়তে থাকে। দুই সপ্তাহের ব্যবধানে এখন খামারে প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ৪৮ টাকায়।


তারা জানান, চলতি বছর প্রতি পিস ডিম ৭ টাকা ৫০ পয়সা থেকে ৮ টাকা দরে বিক্রি করতে হয়েছে। এরপর প্রতি পিস ডিমের দাম ৮ থেকে ১০ টাকার মধ্যে ওঠানামা করে। বর্তমান বাজার দরেও খামারিরা খুব বেশি লাভবান হচ্ছে না। তবে ডিমের এই বাজারদরে অন্তত লোকসান গুনতে হচ্ছে না খামারিদের।


উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের বাগবাড়িয়া গ্রামের শাহানাজ পোল্ট্রির স্বত্বাধিকারী সফর আলী বিশ্বাস বলেন, ১০০ ডিম ১ হাজার ১৭০ থেকে ১ হাজার ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এখন প্রতি পিস ডিম ১২ টাকা। অর্থাৎ প্রতি হালি ডিম ৪৮ টাকায় বিক্রি হচ্ছে। অথচ ১৫ দিন আগেও খামারে ৪০ টাকা দরে বিক্রি হয়েছে। অতীতে কখনো এত বেশি দামে ডিম বিক্রি হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও