কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইউক্রেনের ২০টি ড্রোন ভূপতিত করার দাবি করেছে রাশিয়া

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ২১:৩৭

রাশিয়া শনিবার জানিয়েছে, ক্রাইমিয়া উপদ্বীপের কাছে তারা ইউক্রেনের ২০টি ড্রোন ভূপতিত করেছে।


এদিকে, ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রক শনিবার জানিয়েছে, ইউক্রেনে যুদ্ধরত রুশ সৈন্যরা লড়াই থেকে বিরতি পেতে যাচ্ছে। মন্ত্রকের দৈনিক গোয়েন্দা হালনাগাদ তথ্যে বলা হয়, জুলাইয়ের শুরুতে ৫৮তম কম্বাইন্ড আর্মস আর্মির কমান্ডারকে বরখাস্ত করা হয়েছে। এর আগে তিনি তার অধীনে থাকা বাহিনী থেকে কিছু লোককে “সরানো দরকার" বলে মন্তব্য করেছিলেন। তাকে বরখাস্ত করার পেছনে সম্ভবত এই মন্তব্য খানিকটা দায়ী


পররাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, রাশিয়া সম্ভবত খেরসন অঞ্চল থেকে জাপোরিঝিয়া ওব্লাস্ট অঞ্চলের চরম প্রতিযোগিতাময় ওরিকিভ সেক্টরে এয়ারবোর্ন ফোর্সের ইউনিটগুলোকে পুনঃমোতায়েন করতে যাচ্ছে। প্রতিবেদনে বলা হয়, ৫৮তম কম্বাইন্ড আর্মস আর্মি জুন মাস থেকে যুদ্ধে নিয়োজিত রয়েছে।


ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিবেদনে আরো বলা হয়েছে, এয়ারবোর্ন ফোর্সের ইউনিটগুলো আসার পর, ৭০তম ও ৭১তম মোটর রাইফেল রেজিমেন্ট-ও যুদ্ধক্ষেত্র থেকে বিরতিতে যেতে পারবে। এই ইউনিট দুটো এখানে ব্যাপক গোলাগুলির মুখে রয়েছে। রিপোর্ট বলছে, এই পদক্ষেপ নিপ্রো নদীর পূর্ব তীরের কাছে রুশ প্রতিরক্ষাকে দুর্বল করে তুলতে পারে। এখানে রুশ বাহিনী, ব্যাপক হারে ইউক্রেনীয় উভচর বাহিনীর হামলায় হয়রানিতে রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও