কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এশিয়া কাপ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ১৯:২৭

আগামী এশিয়া কাপের জন্য শনিবার (১২ আগস্ট) ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দলে নেই অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ।আর, প্রথমবারের মতো টিমে জায়গা পেলেন তানজিদ হাসান তামিম।


দলে নতুন যুক্ত হওয়া বাঁ-হাতি ওপেনার তানজিদ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত সর্বশেষ এসিসি ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের পক্ষে সেরা ব্যাটারের পারফরম্যান্স করেছেন। তিনি চার ম্যাচে তিনটি অর্ধশতক স্কোর করেন সেখানে; যা তাকে জাতীয় দলে জায়গা করে নেয়ার পথ তৈরি করে দেয়। এছাড়া, ২০২০ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের সময় অন্যতম প্রধান পারফরমার ছিলেন এই ব্যাটার।


এছাড়াও, দলে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ, মাহেদী হাসান ও মোহাম্মদ নাইম। নাসুম দেশের মাঠে আয়ারল্যান্ড সিরিজের পর কোনো ওডিআই খেলেননি। আর, নিউজিল্যান্ডে ২০২১ সালে তার শেষ ওয়ানডে খেলেছিলেন ডানহাতি অলরাউন্ডার মাহেদী।


এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিভিন্ন ভেন্যুতে। এশিয়া কাপে বাংলাদেশের পাশাপাশি অংশ নিচ্ছে মোট ৬টি দল।


বিসিবি স্কোয়াডে রয়েছেন; সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মাহেদী হাসান, হাসান মাহমুদ, শামীম হোসেন, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, মোহাম্মদ নাইম ও নাসুম আহমেদ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত