কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাভারে পোশাকশ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২০

বাংলা ট্রিবিউন সাভার প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ১৮:০৩

সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করার সময় পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এতে ২০ শ্রমিক আহত হয়েছেন।


শনিবার (১২ আগস্ট) সকাল ৯টার দিকে সাভারের উলাইল এলাকার প্রাইড গ্রুপের এইচ আর টেক্সটাইল মিলস লিমিটেড ও ফ্যাশন নিট লিমিটেড কারখানার শ্রমিকদের সঙ্গে এ সংঘর্ষের ঘটনা ঘটে।


কয়েকজন শ্রমিকের সঙ্গে কথা বলে জানা গেছে, এক মাসের বকেয়া বেতন নিয়ে মালিকপক্ষের সঙ্গে ঝামেলা চলছিল শ্রমিকদের। শুক্রবার কারখানার কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেয় কর্তৃপক্ষ। শনিবার শ্রমিকদের বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু সকালে কারখানায় গিয়ে গেটে একদিনের জন্য সাধারণ ছুটির নোটিশ দেখতে পান শ্রমিকরা। এরপরই মালিকপক্ষের সঙ্গে কথা বলার দাবিতে কারখানার সামনে অবস্থান নেন। কিন্তু মালিকপক্ষ কিংবা কারখানার কোনও কর্মকর্তা তাদের সঙ্গে কথা বলতে আসেননি। এতে হাজারো শ্রমিক কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। সকাল ৯টার দিকে পুলিশ এসে শ্রমিকদের কারখানার সামনে থেকে সরে যেতে বলে। পরে শ্রমিকরা কারখানার সামনে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেন। এ নিয়ে পুলিশের সঙ্গে শ্রমিকদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় টিয়ারশেল, রাবার বুলেট ও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে ২০ শ্রমিক আহত হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও