কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এশিয়া কাপের স্কোয়াডে নেই মাহমুদউল্লাহ, নতুন মুখ তানজিদ

ডেইলি স্টার প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ১০:৪৫

ইঙ্গিতটা আগের দিনই দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। শেষ পর্যন্ত সে অনুযায়ী এশিয়া কাপের দলে রাখা হলো না অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে। ১৭ জনের দলেও জায়গা হয়নি তার। তবে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন তানজিদ হাসান তামিম।


শনিবার সকালে এক সংবাদ সম্মেলন করে ১৭ জনের স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।


ইনজুরির কারণে স্কোয়াডে নেই কিছুদিন আগেই ওয়ানডে সংস্করণের নেতৃত্ব ছাড়া তামিম ইকবাল খান। মূলত তার অনুপস্থিতির কারণে প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন তানজিদ। সাম্প্রতিক সময়ে বিশেষকরে ইমার্জিং এশিয়া কাপের পারফরম্যান্সেই নির্বাচকদের নজর কাড়েন এই তরুণ। চার ম্যাচে করেছিলেন তিনটি ফিফটি।


ইংল্যান্ড সিরিজ শেষে বাদ পড়া মাহমুদউল্লাহ অবশ্য জাতীয় দলে ফেরার মতো তেমন কিছু করে দেখাতে পারেননি। বাদ পড়ার পর ঢাকা প্রিমিয়ার লিগে খেললেও বলার মতো তেমন কোনো পারফরম্যান্স ছিল না তার। তবে অভিজ্ঞতার বিচারেই ছিলেন এগিয়ে। তবে শেষ পর্যন্ত তারুণ্যের পথেই হেঁটেছে বিসিবি। ফেরানো হয়েছে শেখ মেহেদী হাসান ও শামীম হোসেন পাটোয়ারিকে।


শেখ মেহেদী বাংলাদেশ জাতীয় দলের হয়ে সবশেষ খেলেছিলেন গত বছর এশিয়া কাপে। ওয়ানডে খেলেছেন আরও আগে। ২০২১ সালের মার্চে নিউজিল্যান্ড সিরিজে ছিলেন তিনি। এছাড়াও ফিরেছেন স্পিনার নাসুম আহমেদ। গত মার্চে আয়ারল্যান্ড সিরিজে সবশেষ ওয়ানডে খেলেন তিনি। এর আগে ওয়ানডে দলে থাকলেও অভিষেক হয়নি শামীমের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও