কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যেভাবে বুঝবেন আপনার প্রেমিকা আর আগের মতো নেই

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১০ আগস্ট ২০২৩, ১৯:৫৯

অনেক সময় পুরুষরা হয়তো বুঝতেও পারেন না যে ধীরে ধীরে তাদের সম্পর্ক ক্ষতিগ্রস্ত হচ্ছে। হয়তো তাদের কারণেই সম্পর্কটি গতি হারাতে থাকে। একটা সময় গিয়ে মনে হয়, প্রিয়তমা নারীটি আর আগের মতো নেই। তখন মনে প্রশ্ন জাগে- তাকে কি আমি হারিয়েছি? এই প্রশ্ন উদয় হওয়ার অর্থই হলো সবকিছু আর আগের মতো নেই। কিছু কারণে আপনি তাকে হারিয়ে ফেলতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কারণগুলো-


সে রেসপন্স না করলে


সে আপনার কল, টেক্সট বা মেসেজে আর আগের মতো সাড়া দেয় না। আপনাদের মধ্যে যোগাযোগ কমে গেছে বা সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে। আপনাদের কথাগুলো হারিয়ে গেছে, আপনি বিভ্রান্ত এবং ভাবছেন কী ঘটছে! যখন আপনার টেক্সট এবং কলের কোনো রেসপন্স আসে না এবং এভাবে সপ্তাহ পার হয়ে যায়, এটি অনুভব করা বেদনাদায়ক ছাড়া আর কিছুই নয়। তখন এই কঠোর বাস্তবতার সঙ্গে মানিয়ে নেওয়া গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।


আপনি তার বিশ্বাস ভঙ্গ করেছেন


আপনি যদি তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেন তবে নিশ্চয়ই সে নিশ্চয়ই আপনার সঙ্গে বাকি জীবন থেকে যাবে না। সে তার সুখ ও শান্তির আশায় আপনার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিল। কিন্তু আপনি তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করে তাকে কষ্ট দিয়েছেন। ফলস্বরূপ, সে আপনাকে ক্ষমা করতে ইচ্ছুক নাও হতে পারে এবং পরিস্থিতি থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করবে। তার বিশ্বাস ভঙ্গের পরিণতি হিসেবে আপনি তাকে হারাবেন।


আপনার সবকিছুতে বিরক্ত হলে


যদি আপনার প্রেমিকাকে হারিয়ে ফেলার ভয় আপনাকে ঘিরে ধরে তবে তার কার্যকলাপগুলো আরেকটু মনোযোগ দিয়ে দেখুন। যদি তাকে ক্রমাগত রাগান্বিত এবং বিরক্ত মনে হয় তবে সতর্ক হোন। সম্পর্ক ভেঙে যাওয়ার এটি একটি লক্ষণ হতে পারে। আপনি যদি তাকে কষ্ট দিয়ে থাকেন তবে তা সংশোধন করার সুযোগ থাকতে পারে। আন্তরিক ক্ষমা চাওয়া এবং আপনার ভুলের দায় স্বীকার করার মাধ্যমে সম্পর্ক আবার ঠিক হতে পারে।


সে আপনার প্রতি উদাসীন


যদি আপনার প্রিয়তমা আপনার প্রতি আর মনোযোগী না থাকে, যদি সে উদাসীনতা দেখা থাকে তবে সতর্ক হোন। কারণ এতে স্পষ্টই বোঝা যায় যে আপনি তাকে হারাতে বসেছেন। আপনার কোনো ভালো কাজও যদি তার কাছে আর ভালো না লাগে, তবে বুঝে নেবেন সম্পর্ক ভাঙতে বসেছে। সেখান থেকে হয়তো আর ফিরিয়ে আনা সম্ভব নাও হতে পারে।


সে শুনতে প্রস্তুত নয়


আপনার কোনো কথাই সে আর গুরুত্ব দিয়ে না শুনলে বুঝবেন সে আর আগের মতো নেই। হয়তো সে আপনার প্রতি কোনো কারণে আকর্ষণ হারিয়ে ফেলেছে। হতে পারে আপনারই কোনো আচরণ তাকে এখানটাতে এনে দাঁড় করিয়েছে। তাই কোথাও আপনার ভুল রয়েছে কি না তা ভালোভাবে চিন্তা করে দেখুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও