কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্লাস্টিকের বিকল্প পণ্য ব্যবহারের আহ্বান

বণিক বার্তা প্রকাশিত: ১০ আগস্ট ২০২৩, ১৮:০২

প্লাস্টিকের বিকল্প পণ্য ব্যবহারের আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর। তিনি বলেন, বর্তমানে পরিবেশের জন্য হুমকি সৃষ্টিকারী পলিথিন ও একবার ব্যবহার যোগ্য প্লাস্টিকের বিকল্প পণ্যের ব্যবহার বাড়াতে হবে। তিনি আরও বলেন, জীবন রক্ষাকারী নির্মল বাতাসের জন্য বেশি বেশি করে গাছ লাগাতে হবে।


পরিবেশ সুরক্ষা বিষয়ে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির অংশ হিসেবে বৃহস্পতিবার (১০ আগস্ট) ধানমণ্ডি ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে পরিবেশ সংরক্ষণ বিষয়ক রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


বিজয়ী শিক্ষার্থীরা পরিবেশ বিষয়ক রচনা ও কবিতা পাঠ ছাড়াও একটি বিশেষ নাটিকা পরিবেশন করে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা মহানগরে ১০০ শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। বিদ্যালয়টির ব্যবস্থা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধানমণ্ডি থানা শিক্ষা অফিসের সহকারী থানা শিক্ষা অফিসার তানজিন শারমিন মিশরী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহিমা সুলতানা প্রমুখ।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও